ঢাকা, বৃহস্পতিবার, ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ভালোবাসার রঙে সেজেছে ফাগুন, এলো বসন্ত

‘আকাশে বহিছে প্রেম, নয়নে লাগিল নেশা/কারা যে ডাকিল পিছে। বসন্ত এসে গেছে।’-একদিকে ঋতুরাজ বসন্তের আগমন, অন্যদিকে ভালোবাসার রঙ-এ এক দারুণ আবহ। যেন ভালোবাসার রঙ মেখেই সেজেছে বসন্ত।

এতদিন বসন্ত বরণের প্রথম দিন উদযাপিত হতো ১৩ ফেব্রুয়ারি। কিন্তু এবার হলো ব্যতিক্রম। বসন্ত আর ভালোবাসা দিবস এলো একই দিনে। তাতে উৎসবও বেড়ে গেল কয়েকগুণ।

একদিনে লাল গোলাপ আরেক দিকে হলুদ পোশাকে, গাঁদা ফুল দিয়ে বাঙালি বরণ করছে বসন্তের প্রথম দিন। দেশীয় ফ্যাশন হাউসগুলো সাজিয়ে বসেছে বিভিন্ন ডিজাইনের পোশাকের পসরা।

পাশাপাশি চলছে বিভিন্ন সংগঠনের নানা অনুষ্ঠান। নাম করা হোটেল ও রেস্টুরেন্ট বিশেষ লাঞ্চ ও ক্যান্ডললাইট ডিনারের ব্যবস্থা তো থাকছেই। টেলিভিশনগুলো প্রচার করছে বিশেষ বিশেষ অনুষ্ঠান।

আজ ১৪ ফেব্রুয়ারি ‘বসন্ত উৎসব ১৪২৬’ আয়োজনের উদ্যোগ নিয়েছে জাতীয় বসন্ত উদযাপন পরিষদ। এ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বকুলতলায় দিনব্যাপী সকাল ৭টা থেকে বেলা ১১টা এবং বেলা সাড়ে ৩টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত, ধানমন্ডির রবীন্দ্রসরোবর মঞ্চ সকাল সাড়ে ৮টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত, সদরঘাট-সংলগ্ন ওয়াইজঘাট বুলবুল ললিতকলা একাডেমির মাঠ (বাফা) এবং উত্তরার ৩ নম্বর সেক্টরের রবীন্দ্রসরণির উন্মুক্ত মঞ্চে বিকেল ৪টা থেকে সাড়ে রাত ৮টা অবধি বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।

চারুকলা অনুষদের বকুলতলায় সকাল ৭টায় সুস্মিতা দেবনাথ ও সহশিল্পীদের ধ্রুপদি সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ হয়।


error: Content is protected !!