আজ শনিবার| ৬ই জুন, ২০২০ ইং| ২৩শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ শনিবার | ৬ই জুন, ২০২০ ইং

আনন্দ আয়োজনে স্পেনে বৃহত্তর ঢাকাবাসীর শীতকালীন বনভোজন

বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০ | ৯:১৫ পূর্বাহ্ণ | 78 বার

আনন্দ আয়োজনে স্পেনে বৃহত্তর ঢাকাবাসীর শীতকালীন বনভোজন

কবির আল মাহমুদ, স্পেন  থেকে: ইউরোপ জুড়ে তুষারপাতে জনজীবন বিপর্যস্ত হলেও স্পেনের রাজধানী মাদ্রিদে নেই কোন  তুষার। আর এই তুষারপাত দেখার জন্য মাদ্রিদের অন্যতম আঞ্চলিক সংগঠন বৃহত্তর ঢাকা এসোসিয়েশন ইন স্পেন আয়োজন করেছে শীতকালীন বনভোজন। রবিবার (১৭ ফেব্রুয়ারী) স্পেনের রাজধানী মাদ্রিদের অদূরে প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি পোর্তো দে নাভাসেররাদা নামক স্থানে বরফে আচ্ছাদিত পাহাড়ের মধ্যে শীত কালীন এ বনভোজনের আয়োজন করা হয়।

মাদ্রিদসহ স্পেনে বসবাসরত বৃহত্তর ঢাকাবাসী পোর্তো দে নাভাসেররাদা পর্যটন কেন্দ্রের খোলা মাঠে খেলাধুলাসহ নানা আনন্দে মেতে ওঠেন।শীতকালীন ব্যাতিক্রমী এই বনভোজনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বৃহত্তর ঢাকা এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি এম এইচ সোহেল ভূঁইয়া। সংগঠনের নির্বাহী সদস্য ও ঢাকা জেলা এসোসিয়েশনের সাধারন সম্পাদক এস এম মাসুদুর রহমানের উপস্থাপনায় শুভেচ্ছা বক্তব্য দেন বৃহত্তর ঢাকা এসোসিয়েশন ইন স্পেনের সিনিয়র সহ সভাপতি আলামীন মিয়া।

বর্ণাঢ্য এ আয়োজনে কমিউনিটি নেতৃবৃন্দসহ বৃহত্তর ঢাকার বিপুলসংখ্যক প্রবাসী যোগ দেন। কর্মব্যস্ততার ক্লান্তি থেকে মুক্তি ও আনন্দ দিতে বিপুলসংখ্যক প্রবাসীদের স্বতস্ফূর্ত অংশগ্রহণে শীতকালীন এই বনভোজন এক মিলনমেলায় পরিণত হয়।

দিনব্যাপী এ আয়োজনে বৃহত্তর ঢাকা এসোসিয়েশন ইন স্পেনের সাংগঠনিক সম্পাদক রুবেল সামাদ ছাড়াও কমিউনিটির বিশিষ্ট ব্যাক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন প্রবীন কমিউনিটি নেতা আবুল কালাম আজাদ বেঙ্গল, ইকবাল বাহার, এম এম আরজু, আবুল খায়ের, সায়েম সরকার সানোয়ার হোসেন ছানুসহ দুই শতাধিক প্রবাসী শীতকালীন বনভোজনে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রবাসী শিল্পীরা মনোমুগ্ধকর সংগীত পরিবেশন করেন। ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্রয়ের আয়োজন।নানা ধরনের খেলায় অংশ নেন অতিথিরা। পুরো আয়োজনের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন অর্থ সম্পাদক শাহ আলম, সহ সাংগঠনিক সম্পাদক মোঃ আলমগীর হোসাইন,প্রচার সম্পাদক আমির হোসাইন,তোফাজ্জল হোসেন, মাকসুদ সরকার।

সংগঠনের সিনিয়র সহ সভাপতি আলামীন মিয়া ও নির্বাহী সদস্য এস এম মাসুদুর রহমানের প্রাণবন্ত সঞ্চালনায় যাদের সরব উপস্থিতিতে এই মিলনমেলা মুখরিত হয়ে ওঠে তারা হলেন বৃহত্তর ঢাকা এসোসিয়েশন ইন স্পেনের সহ সভাপতি খলিলুর রহমান, আল আমীন, মোঃ স্বপন, সহ সাধারন সম্পাদক ইকবাল হোসেন, কামরুজ্জামান মাসুম, নাফিস মামুন, মজিবুর সরকার, ক্রীরা সম্পাদক সাঈদ আনোয়ার,আইন বিষয়ক সম্পাদক মোঃ ইয়াসিন সিকদার, তোফাজ্জল হোসেন, মাকসুদ সরকার প্রমুখ।

দিনব্যাপী এই আয়োজনে সকালের শীতকালীন পিঠা, দেশী ফলমূলসহ অন্যান্য খাবারের ব্যবস্থা করা হয়। এছাড়া পুরুষ, নারী ও শিশুদের জন্য ক্রীড়া প্রতিযোগিতার ব্যবস্থা করা হয়। অংশগ্রহণকারী সকলের জন্য শুভেচ্ছা উপহার দেওয়া হয়। স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে এই আয়োজনকে সফল করার জন্য বৃহত্তর ঢাকা এসোসিয়েশন ইন স্পেনের নির্বাহী কমিটির সকল সদস্য প্রত্যেক অংশগ্রহণকারীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

সভাপতির সমাপনী বক্তব্যে এম এইচ সোহেল ভূঁইয়া বলেন, সৃষ্টিকর্তার সৃষ্টি প্রাকৃতিক দৃশ্য দেখার জন্যই আমাদের এই আয়োজন। আগামী দিনেও ইউরোপের বিভিন্ন দেশে সবাই একত্রে ঘুরতে যাওয়ার পরিকল্পকনা রয়েছে।অংশগ্রহণকারী তিনি সবাইকে শুভেচ্ছা এবং স্পেনে বসবাসরত ঢাকাবাসীদের একত্র হয়ে কাজ করার আহবান জানান। বৃহত্তর ঢাকাবাসীর এই সংগঠনকে এগিয়ে নিতে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

শেয়ার করুন-Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print

সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা

error: Content is protected !!