আজ শনিবার| ৬ই জুন, ২০২০ ইং| ২৩শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ শনিবার | ৬ই জুন, ২০২০ ইং

শ্রীকাইল ইষ্ট-১ নতুন গ্যাসক্ষেত্রপাওয়া না পাওয়ার অংক কষছে সবাই!

রবিবার, ০৮ মার্চ ২০২০ | ১১:৫৫ পূর্বাহ্ণ | 90 বার

শ্রীকাইল ইষ্ট-১ নতুন গ্যাসক্ষেত্রপাওয়া না পাওয়ার অংক কষছে সবাই!

মোঃ রাসেল মিয়া, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধিঃ যখন একটি মহল বলে বেড়াচ্ছিল গ্যাসক্ষেত্র শূন্য হয়ে যাচ্ছে ঠিক তখনি কুমিল্লার মুরাদনগর উপজেলায় শ্রীকাইল ইস্ট-১ গ্যাস কূপ অনুসন্ধানে দীর্ঘ চার মাসের কার্যক্রম শেষে নতুন গ্যাসক্ষেত্রের সন্ধান পাওয়ার কথা নিশ্চিত করেন রাষ্ট্রীয় তেল গ্যাস অনুসন্ধান ও উত্তোলনকারী প্রতিষ্ঠান বাপেক্স।

এ খবরে যখন পুরো দেশের মানুষ খুশিতে আত্মহারা ঠিক তখনই পাওয়া না পাওয়ার অংক কষছে স্থানীয়রা। স্থানীয়রা বলছে নতুন এই গ্যাস কূপের সন্ধান পাওয়ার আগেই মুরাদনগর উপজেলার তিনটি গ্যাসক্ষেত্র বাখরাবাদ, বাঙ্গরা ও শ্রীকাইল (মুকলিশপুর) থেকে
জাতীয় গ্রিডে গ্যাস সরবরাহ করা হচ্ছে। যে গ্যাসের সুবিধা পুরো দেশের মানুষ ভোগ করছে অথচ আমরা এতো কাছে থেকেও সেই গ্যাসের সুবিধা পাচ্ছি না।

স্থানীয় এমকেআই জাবেদ বলেন, আমাদের উপজেলার গ্যাস দিয়ে দেশের বিভিন্ন অঞ্চলের মিল ফ্যাক্টরি চলে। যার ফলে ওইসব জায়গায় স্থানীয়দের কর্মসংস্থানের ব্যবস্থা হয়। আমরা গ্যাসক্ষেত্রের এতো কাছে থেকেও গ্যাসের অভাবে মিল ফ্যাক্টরি স্থাপন করতে পারছি না। যে কারনে এলাকায় নতুন কোন কর্মসংস্থানের ব্যবস্থা হচ্ছে না। আমরা চাই সরকার যেন আমাদেরকে গ্যাসের সুবিধা থেকে বঞ্চিত না করে।

মুরাদনগরের ‘আমাদের গ্যাস আমাদের অধিকার’ আন্দোলনের মুখপাত্র অ্যাডভোকেট এইচ টি আহম্মেদ ফয়সাল বলেন, রাদনগরের মানুষ গ্যাস চায়। লক্ষাধিক লোকের স্বাক্ষরসহ এসংক্রান্ত দাবিনামা মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ে জমা করা আছে। আমরা নিজেদের এলাকায় গ্যাস পাওয়ার এখনো কোনো সুফল পাচ্ছি না। আমাদের দাবি অবিলম্বে মুরাদনগরের প্রতিটি ঘরে গ্যাস সংযোগ দেওয়া হোক।

প্রসঙ্গত, কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন শ্রীকাইল ইস্ট-১ রুপকল্প-১ খনন প্রকল্পটি গত বছরের ১১ অক্টোবরে অনুসন্ধান কাজ শুরু করে গত জানুয়ারীতে শেষ করা হয়। দীর্ঘ চার মাসের কার্যক্রম শেষে গত মঙ্গলবার (৩ মার্চ) রাতে গণমাধ্যমকে নতুন গ্যাসক্ষেত্রের সন্ধান পাওয়ার কথা নিশ্চিত করেন রাষ্ট্রীয় তেল গ্যাস অনুসন্ধান ও উত্তোলনকারী প্রতিষ্ঠান বাপেক্স।

শেয়ার করুন-Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print

সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা

error: Content is protected !!