আজ বুধবার| ৩রা জুন, ২০২০ ইং| ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ বুধবার | ৩রা জুন, ২০২০ ইং

খেলাধুলা মানুষকে নিয়মকানুন ও শৃঙ্খলাবোধ শেখায় : জেলা প্রশাসক

সোমবার, ০৯ মার্চ ২০২০ | ৯:২৭ অপরাহ্ণ | 73 বার

খেলাধুলা মানুষকে নিয়মকানুন ও শৃঙ্খলাবোধ শেখায় : জেলা প্রশাসক

শরীয়তপুর প্র‌তি‌নি‌ধিঃ “মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শরীয়তপুর জেলা পুলিশের ব্যবস্থাপনায় জা‌জিরা উপ‌জেলার সরকারি জাজিরা মোহরআলী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু ঢাকা বিভাগীয় কাবাডি প্রতিযোগিতা-২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়ে‌ছে। সোমবার (৯ মার্চ) বি‌কেল ৪টার দি‌কে ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থার আয়োজ‌নেবঙ্গবন্ধু ঢাকা বিভাগীয় কাবাডি প্রতিযোগিতা অনু‌ষ্ঠিত হয়।

অনুষ্ঠানের উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপু‌রের জেলা প্রশাসক কাজী আবু তাহের। অনুষ্ঠ‌ানে প্রধান অতি‌থি তার বক্ত‌ব্যে ব‌লেন, খেলাধুলার মূল কথা হলো প্রতিযোগিতামূলক মনোভাব সৃষ্টি করা।

প্রতিযোগিতামূলক মনোভাব তৈরী করে শৃঙ্খলাবোধ, অধ্যবসায়, দায়িত্ববোধ, কর্তব্যপরায়ণতা ও পেশাদারিত্ব। খেলাধুলার সঙ্গে স্বাস্থ্য ও মনের একটা নিবিড় সম্পর্ক রয়েছে। সুস্থ দেহ মানেই সুস্থ মন। খেলাধুলা জীবনকে করে সুন্দর, পরিশীলিত। তাছাড়া আন্তর্জাতিক অঙ্গনে দেশের পরিচিতি ও সম্মান বাড়ানোর ক্ষেত্রে খেলাধুলার ভূমিকা অতুলনীয়- বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

খেলাধুলা মানুষকে নিয়মকানুন ও শৃঙ্খলাবোধ শেখায়। নিয়মিত খেলাধুলার মাধ্যমে দেহ মন দুটাই সুস্থ রাখা যায়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (নড়িয়া সার্কেল) এস. এম. মিজানুর রহমান, জা‌জিরা উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম, পালং মডেল থানা প‌ু‌লি‌শের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) মোঃ আসলাম উদ্দিন, ন‌ড়িয়া থানা প‌ু‌লি‌শের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) মো. হাফিজুর রহমান, জাজিরা উপজেলা আওয়ামী লীগের সভাপ‌তি জি. এম. নুরুল হক, চৌধুরী ক‍্যাম টেক্সটাইল লিমিটেডের ব‍্যবস্থাপনা পরিচালক মো. মিজানুর রহমান চৌধুরীসহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, জেলা ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, খেলোয়ারবৃন্দ ও অন্যান্য ব্যক্তিবর্গ।

উদ্বোধনী খেলায় পালং থানা বনাম জাজিরা থানা অংশগ্রহণ করে এবং এ খেলায় পালং থানা জয় লাভ করে । এরপর ২য় খেলা অনুষ্ঠিত হয় জাজিরা থানা বনাম নড়িয়া থানার মধ্যে এ খেলায় জাজিরা থানা জয় লাভ করে ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাজিরা থানা পু‌লি‌শের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) আজহারুল ইসলাম সরকার ।

শেয়ার করুন-Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print

সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা

error: Content is protected !!