আজ বুধবার| ৩রা জুন, ২০২০ ইং| ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ বুধবার | ৩রা জুন, ২০২০ ইং

পাংশায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে কৃষি উপকরণ বিতরণ

রবিবার, ১৯ এপ্রিল ২০২০ | ৭:৪৯ অপরাহ্ণ | 108 বার

পাংশায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে কৃষি উপকরণ বিতরণ

মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি : রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় এবারে ক্ষুদ্র ও প্রান্তিক ৩৭৫ জন কৃষক বিনা মূল্যে আউশ ধানের বীজ ও সার এবং ২০ জন কৃষক গ্রীষ্মকালীন পেঁয়াজ বীজ ও সার পেয়েছেন। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে প্রণোদনা কর্মসূচীর আওতায় ২০১৯-২০ অর্থ বছরে কৃষি পণ্যের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে এসব কৃষি উপকরণ বিতরণ করা হয়।

গত ৭ এপ্রিল থেকে শুরু হয়ে রবিবার সকালে কৃষকদের মাঝে উল্লেখিত কৃষি উপকরণ বিতরণ কার্যক্রম শেষ করা হয়। পাংশা উপজেলা কৃষি অফিসার জেসমিন আকতারের সভাপতিত্বে বিনা মূল্যে কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম, পাংশার এসিল্যান্ড নুজহাত তাসনীম আওন ও পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কাজী এজাজুল করীম প্রমূখ উপস্থিত ছিলেন।

পাংশা উপজেলা কৃষি অফিসার জেসমিন আকতার জানান, প্রণোদনা কর্মসূচীর আওতায় ২০১৯-২০ অর্থ বছরে কৃষি পণ্যের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিনা মূল্যে ৩৭৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে প্রত্যেকের ৫ কেজি করে আউশ ধানের বীজ, ২০ কেজি করে ডিএপি ও ৫ কেজি করে এমওপি সার এছাড়া ২০ জন কৃষকের মাছে প্রত্যেকের ১৩০ গ্রাম করে গ্রীষ্মকালীন পেঁয়াজ বীজ, ১০ কেজি করে ডিএপি, ১০ কেজি করে এমওপি সার ও বীজতলার শেড দেওয়ার জন্য ৫৫০ টাকা বিতরণ করা হয়েছে। তিনি জানান, গ্রীষ্মকালীন পেঁয়াজ চাষ একটি নতুন আবাদ। নিয়মমাফিক আবাদ করতে পারলে কৃষকরা লাভবান হবেন। সংশ্লিষ্ট উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের কৃষকদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রেখে কৃষকদের প্রয়োজনীয় পরামর্শ প্রদানের দিক-নির্দেশনা দেন তিনি।

শেয়ার করুন-Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print

সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা

error: Content is protected !!