আজ রবিবার| ৭ই জুন, ২০২০ ইং| ২৪শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ রবিবার | ৭ই জুন, ২০২০ ইং

শরীয়তপুরে ভোক্তা অধিকারের অভিযানে ৮ প্রতিষ্ঠানকে জরিমানা

সোমবার, ২০ এপ্রিল ২০২০ | ৬:২৫ অপরাহ্ণ | 93 বার

শরীয়তপুরে ভোক্তা অধিকারের অভিযানে ৮ প্রতিষ্ঠানকে জরিমানা

শরিয়তপুরে করোনা কে কেন্দ্র করে দ্রব্যমূল্যের দাম বেশি রাখায় ৮ প্রতিষ্ঠান অসাধু ব্যবসায়ীদের কে ৭৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

আজ জেলা জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী প‌রিচালক সুজন কাজীর নেতৃত্বে, সোমবার দুপুরে শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানা বালার বাজার, সখিপুর বাস স্ট্যান্ড বাজার ও ডিএম খালি বাজারের বেশ কয়েকটি মুদি এবং ওষুধের দোকানে অভিযান পরিচালনা করা হয়। সময় ৯০ টির মত দোকানে অভিযান পরিচালনা করা হয়েছে। এরমধ্যে ৮৩ অসাধু দোকান মালিক কে জরিমানা করা হয়।

জেলা জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী প‌রিচালক সুজন কাজী, বলেন, শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপ‌জেলার সখিপুর থানার ডিএমখালি বাজার, বালার বাজার ও সখিপুর স্টেশন বাজারে তদার‌কিমুলক অভিযান প‌রিচালনা করেন। অভিযানে ঔষধের দোকান, চালের দোকান, মুদি দোকান, সবজি দোকান ও মাংসের দোকানসহ প্রায় ৯০ টির ম‌তো ব্যবসা প্র‌তিষ্ঠান প‌রিদর্শন করা হয়। অভিযানে চাল, ডাল, পেয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পন্যের মূল্য বেশি নেয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় আট প্রতিষ্ঠান কে মোট ৭৫,০০০/-(পঁচাত্তর হাজার) টাকা জরিমানা করা হয়। জরিমানা আরোপের পাশাপাশি ব্যবসায়ী‌দেরকে ন্যায্যমূ‌ল্যে পণ্য বি‌ক্রি কর‌তে নি‌র্দেশনা দেওয়া হয়। এছাড়া সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাকাটা করার জন্য ভোক্তাদের উদ্যেশে সচেতনতামূলক মাইকিং করা হয়।

অভিযানে সার্বিক নিরাপত্তার দ্বায়িত্ব পালন করেন শরীয়তপুর জেলা পুলিশ এর একটি টিম। জনস্বার্থে এ কার্যক্রম আমাদের এ কার্যক্রম অব্যাহত আছে এবং থাকবে।

শেয়ার করুন-Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print

সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা

error: Content is protected !!