ঢাকা, বৃহস্পতিবার, ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শরীয়তপুর করোনা প্রতিরোধ কমিটির সাথে সিনিয়র সচিবের বিশেষ মতবিনিময়

শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুর জেলা করোনা প্রতিরোধ কমিটির সাথে বিশেষ সভা করেছেন সমন্বয়কারী দায়িত্বপ্রাপ্ত সিনিয়র সচিব মো: আনিছুর রহমান।

বুধবার বেলা সাড়ে ১২ টা থেকে বিকেল সোয়া ৩টা পর্যন্ত জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক কাজী আবু হাতেরের সভাপতিত্বে অনুষ্ঠিত সমন্বয় সভায় প্রধান অতিথি ছিলেন জ¦ালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো: আনিছুর রহমান। বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. এস এম আব্দুল্লাহ আল মুরাদ, পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান, শরীয়তপুরে অবস্থানরত বাংলাদেশ সেনাবাহিনীর প্রতিনিধি মেজর জাভেদ, শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো: মাহাবুর রহমান শেখ, শরীয়তপুর প্রেসক্লাবের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, প্রেসক্লাবের সাধারণ স্মপাদক যুদ্ধাহত মুক্তিযোদ্ধ আব্দুস সামাদ তালুকদার প্রমুখ।

সভায় জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যগন উপস্থিত ছিলেন। এ ছাড়াও জেলার ৬ উপজেলার উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা পরিষদের চেয়ারম্যান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ উপজেলা প্রতিরোধ কমিটির সদস্যগন ভিডিও কনফারেন্সের মাধ্যমে অংশ নেন।

মতবিনিময় সভায় জেলার করোনা সংক্রমণ প্রতিরোধে ঢাকা-নারায়নগঞ্জসহ সংক্রমিত জেলা থেকে আসা ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন, প্রতিদিন খেটে খাওয়া কর্মহীন মানুষদের মাঝে সমন্বিতভাবে খাদ্য সহায়তা বিতরণ, সামাজিক ও ব্যক্তিগত দূরত্ব বজায় রাখা, করোনা সংক্রমণ প্রতিরোধ, উপদ্ভুত পরিস্থিতি মোকাবেলা এবং সার্বিক ব্যবস্থাপনা বিষয়ে উন্মুক্ত আলোচনা করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে সচিব মো: আনিছুর রহমান বলেন, আমরা বিনা অস্ত্রে এক অজানা শত্রæর বিরুদ্ধে যুদ্ধে নেমেছি।

এ যুদ্ধে আমাদেরকে জিততে হলে কোন রকম সমন্বয়হীন কাজ করা যাবে না। কে কার অধীনে বা কার নির্দেশনায় কাজ করবে সে বিষয় মাথায় না নিয়ে সমন্বিতভাবে একযোগে অজানা শত্রæকে মোকাবেলা করতে হবে। তাহলেই আমরা সঠিকভাবে এই মহামারিকে স্থিতিশীল অবস্থায় আটকে রাখতে পারবো। তিনি সকলকে আন্তরিকভাবে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনাকে বাস্তবায়নের মাধ্যমে করোনা মোকাবেলার আহবান জানান।


error: Content is protected !!