ঢাকা, বৃহস্পতিবার, ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখেই চলবে পদ্মার ডান তীর রক্ষা বাঁধের কাজ : পানি সম্পদ উপমন্ত্রী

জলি হোসাইন, নড়িয়া (শরীয়তপুর) প্রতিনিধি: শরীয়তপুরের নড়িয়ায় পদ্মার রক্ষা বাঁধের কাজ আবার শুরু হলো পুরোদমে। কাজ শুরু করায় সস্থি প্রকাশ করেছেন, এলাকাবাসী।

বুধবার সকালে নড়িয়ায় পদ্মার ভ্রান্তির রক্ষা বাঁধ প্রকল্প কাজের অগ্রগতি পরিদর্শনে আসেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। এ সময় তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলবে নড়িয়া-জাজিরার পদ্মার ডান তীর রক্ষা বাঁধ প্রকল্পের কাজ। তিনি আরো বলেন, কিছুদিন পরেই আসছে বর্ষা মৌসুম, তখন যাতে একটি বাড়ি ও নদীতে বিলীন ও নতুন করে কোন এলাকা যাতে ক্ষতিগ্রস্ত না হয়। সে বিষয়ে চিন্তা করেই পুরোদমে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে চলবে শরীয়তপুরে পদ্মা নদীর রক্ষা প্রকল্পের কাজ সহ সারাদেশের পানি সম্পদ মন্ত্রণালয়ের উন্নয়ন মূলক কাজ, গত ১৯ এপ্রিল পানি সম্পদ মন্ত্রণালয়ের বিশেষ সভায় এই সিদ্ধান্ত হয়। তারই ধারাবাহিকতায় আজ নড়িয়ার বিভিন্ন ঝুঁকিপূর্ণ স্থানগুলো পরিদর্শন করে কাজের গতি বাড়িয়ে দেওয়ার চিন্তা করছি। এরপরে সারাদেশেই ধারাবাহিকভাবে যাব এবং কাজের সার্বিক খোজ খবর নেব। ইতিমধ্যে সারাদেশের ঝুঁকিপূর্ণ স্থানে কাজ শুরু করা হয়েছে। তবে এখানে লেবারদের বিশেষ সুরক্ষা ও সমস্যার কথাগুলো বিবেচনায় রেখে তাদেরকে বিভিন্ন ধরনের স্বাস্থ্যসুরক্ষা উপকরণ ও খাদ্য সহায়তা ব্যবস্থা করেছি। এরইমধ্যে কাজে আসা শ্রমিকদের পারিবারিক সমস্যার কথা চিন্তা করে এই দুর্যোগময় মুহূর্তে বিবেচনায় এনে আমার ব্যক্তি-উদ্যোগে আর্থিক সহায়তা করা হয়েছে। এর পাশাপাশি সকল জনপ্রতিনিধিদের নির্দেশনা দেয়া রয়েছে তাদের সব ধরনের সুযোগ-সুবিধা দেয়াসহ ভাল-মন্দ খোঁজখবর রাখার।

এছাড়াও পদ্মার তীরে ড্রেজিং কাজের পরিদর্শন করে মন্ত্রী জানান, আগামী বর্ষার আগেই এই ডুবচর কেটে পানি চলাচল স্বাভাবিক করা হবে যাতে করে কোনো দুর্ঘটনা না ঘটে।

এসময় উপস্থিত ছিলেন, পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক মোঃ হাবিবুর রহমান, প্রধান প্রকৌশলী নকশা মোঃ হারুন-অর-রশিদ, প্রধান প্রকৌশলী ফরিদপুর জোন এস এম ওহেদ উদ্দিন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও প্রকল্প পরিচালক আব্দুল হেকিম, শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এস এম আহসান হাবীব, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাচান আলী রাড়ী, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, নড়িয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম বাবু রাড়ী, কেন্দ্রীয় আওয়ামী লীগ উপ-কমিটির সহ-সম্পাদক জহিরুল ইসলাম সিকদার, মোক্তারের চর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আলম চৌকিদার, জেলা পরিষদের সদস্য মোঃ আলমগীর হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিহির চক্রবর্তী, ঘড়িসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রব খান সহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।


error: Content is protected !!