আজ শনিবার| ৬ই জুন, ২০২০ ইং| ২৩শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ শনিবার | ৬ই জুন, ২০২০ ইং

শরীয়তপুরে দ্রব্যমূল্যের দাম বেশী নেয়ায় ৬ প্রতিষ্ঠানকে ২১ হাজার টাকা জরিমানা

শুক্রবার, ০৮ মে ২০২০ | ১:৩১ অপরাহ্ণ | 232 বার

শরীয়তপুরে দ্রব্যমূল্যের দাম বেশী নেয়ায় ৬ প্রতিষ্ঠানকে ২১ হাজার টাকা জরিমানা

শরীয়তপুর প্রতিনিধি: ০৮ মে ২০২০ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর  শরীয়তপুর জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক সুজন কাজীর নেতৃত্বে সদর উপ‌জেলার আঙ্গারিয়া বাজার ও পালং বাজারে তদার‌কিমুলক অভিযান ৬ প্রতিষ্ঠানকে ২১ হাজার টাকা জারিমানা করা হয়েছে।

শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত চলমান অভিযানে নিত্যপ্রয়োজনীয় পন্যের দোকান, কাঁচা বাজার, ঔষধের দোকানসহ প্রায় ৬০টি ব্যবসা প্র‌তিষ্ঠান প‌রিদর্শন করা হয়। অভিযানে নিত্যপ্রয়োজনীয় পন্যের মূল্য বেশি নেয়ায় দুই বাজারের ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ২১,০০০/- প্রশাসনিক জরিমানা করেন, জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুজন কাজী।

এর মধ্যে আঙ্গারিয়া বাজারের মেসার্স পোদ্দার স্টোরকে ২,০০০/- টাকা,  মেসার্স মা লক্ষি ভান্ডারকে ২,০০০/- টাকা এবং পালং বাজারের মেসার্স নাহিদ মা-মনি ট্রেডার্সকে ১০,০০০/-  টাকা, মেসার্স আনোয়ার ট্রেডার্সকে ৫,০০০/- টাকা জরিমানা করা হয় এবং অস্বাস্থ্যকর পরিবেশে গুড় সংরক্ষণ করায় আঙ্গারিয়া বাজারের দুই গুড় ব্যবসায়ীকে মোট ২,০০০/- টাকা   সতর্কতামূলক জরিমানা করা হয়েছে।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুজন কাজী বলেন, জরিমানা আরোপের পাশাপাশি ব্যবসায়ী‌দেরকে ন্যায্যমূ‌ল্যে পণ্য বি‌ক্রি কর‌তে নি‌র্দেশনা দেওয়া হয়। এছাড়া সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাকাটা করার জন্য ভোক্তাদের উদ্যেশে সচেতনতামূলক মাইকিং করা চলমান রয়েছেন। অভিযানে উপস্থিত থেকে সহযোগিতা করেন কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর শরীয়তপুর জেলা শাখার সভাপতি জনাব মোঃ বিল্লাল হোসেন খান। এদিকে অভিযানে সার্বিক নিরাপত্তার দ্বায়িত্ব পালন করেন শরীয়তপুর জেলা পুলিশ এর একটি টিম।

শেয়ার করুন-Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print

সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা

error: Content is protected !!