ঢাকা, বৃহস্পতিবার, ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পাংশায় কুয়েতির আর্থিক অনুদানে এতিম শিশুদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার মৌরাট ইউপির তেলিগাতি গ্রামের আওয়ামী লীগ নেতা রইচ উদ্দিন মিয়ার বাড়ীতে রবিবার ১০ মে সকালে বিভিন্ন এলাকার এতিম ও প্রতিবন্ধি ৮৫ টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। পবিত্র রমজান মাস উপলক্ষে কুয়েতি নাগরিক আবু আব্দুর রহমানের আর্থিক অনুদানে এ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।
জানা যায়, রবিবার সকাল ১০টার দিকে কুয়েত প্রবাসী রফিকুল ইসলাম মিয়া ও রেজাউল ইসলাম মিয়া পরস্পর সমন্বয় করে সু-শৃঙ্খল ভাবে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে প্রত্যেক পরিবারকে ২৫ কেজির ১বস্তা চাল, ২ কেজি ডাল, ২ কেজি ছোলা, ৫ কেজি আলু, ২ কেজি মুড়ি, ১ কেজি লবন, ২ প্যাকেট সেমাই, ২ কেজি চিনি ও ২ লিটার সয়াবিন তেলসহ ত্রাণ সামগ্রী বিতরণ করেন। ২০০৫ সাল থেকে এতিম শিশুদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ এবং সেই সাথে প্রতিমাসে তাদেরকে ২ হাজার করে টাকা প্রদান করা হচ্ছে।

এছাড়া রবিবার একইদিন দরিদ্র ৩৬টি পরিবারের মাঝে ১কেজি করে খাসির মাংস ও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয় এবং চলতি মাসে হতদরিদ্র ১ হাজার ৬৪ পরিবারের মাঝে প্রত্যেকের ২৫ কেজির ১বস্তা চাল, ২ কেজি ডাল, ২ কেজি ছোলা, ৫ কেজি আলু, ২ কেজি মুড়ি, ১ কেজি লবন, ২ প্যাকেট সেমাই, ২ কেজি চিনি ও ২ লিটার সয়াবিন তেলসহ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

প্রসঙ্গত ঃ ২০০৪ সাল থেকে প্রতি বছর কুয়েতি আবু আব্দুর রহমানের আর্থিক সহযোগিতায় এলাকার মানুষের ইফতার ও দোয়া মাহফিল, কোরবানীর ঈদে দরিদ্র মানুষের মাঝে কোরবানীর মাংস বিতরণ, দরিদ্র মানুষের বাড়ীতে টিউবয়েল, জনবহুল স্থনে সাব-মার্সেবল টিউবয়েল স্থাপন ও মসজিদ-মাদরাসা প্রতিষ্ঠাসহ জনকল্যাণ ও সামাজিক সেবামূলক কার্যক্রম পরিচালিত হচ্ছে। এ বছর করোনা সংকটের কারণে ইফতার মাহফিল করা সম্ভব হচ্ছে না। এ কারনে ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে। এই মহতি কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান কুয়েত প্রবাসী রফিকুল ইসলাম মিয়া ও রেজাউল ইসলাম মিয়া।
(ক্যাপশন ঃ পাংশায় রবিবার সকালে কুয়েতির আর্থিক অনুদানে এতিম শিশুদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়)


error: Content is protected !!