আজ রবিবার| ৭ই জুন, ২০২০ ইং| ২৪শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ রবিবার | ৭ই জুন, ২০২০ ইং

মাটিরাঙ্গায় ১০ টাকা কেজি দরে চাল কিনতে পেরে খুশি সাধারণ মানুষ

বৃহস্পতিবার, ১৪ মে ২০২০ | ১১:০৩ অপরাহ্ণ | 46 বার

মাটিরাঙ্গায় ১০ টাকা কেজি দরে চাল কিনতে পেরে খুশি সাধারণ মানুষ

নুরনবী অন্তর মাহমুদ, মাটিরাঙ্গা প্রতিনিধি : মাটিরাঙ্গা পৌর এলাকায় ১০ টাকা কেজি ধরে চাল বিক্রয় করছে ও.এম.এস ডিলার পয়েন্টগুলো। ইতিমধ্যে স্বল্পমুল্যের চাল ক্রয়ে হয়রানি বন্দে সরকারী নির্দেশনায় জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসন স্বল্প আয়ের পরিবারগুলোর তালিকা প্রনয়ন করে প্রত্যেক পরিবারকে একটি করে কার্ড দিয়েছে। যাহার মাধ্যমে প্রতি কার্ডধারী মাত্র ২০০ ( দুইশত) টাকায় ২০ কেজি করে চাল কিনতে পারবেন।

মাটিরাঙ্গা পৌরসভার সামনে সপ্তাহে ৩ দিন ( রবি, মঙ্গল ও বৃহস্পতিবার ) এই চাল বিক্রয় কার্যক্রম পরিচালিত হয়। পৌরসভার ৯ ওয়ার্ড এর যে কোন কার্ডধারী এই ডিলার পয়েন্ট থেকে চাল কিনতে পারছেন।

তবে বিক্রয় কেন্দ্রের ডিলার মোঃ মনির হোসেন ও অহিদুল ইসলাম বলেন, আমরা করোনায় সরকারি নির্দেশনা অনুযায়ী কার্ডধারীদের চাল সংগ্রহের সময় সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য বার বার অনুরোধ করা সত্বেও তা কেউ মানতে চান না । তাই সামাজিক দুরত্ব বজায়ে জনপ্রতিনিধি সহ সকলের সহযোগিতা কামনা করেন তারা। ২০ কেজি করে প্রায় ১৮০০ পরিবারের মাঝে চাল বিক্রয় করা হবে ১০ টাকা কেজি দরে।

চাল কিনে বাড়ী ফেরার পথে ইব্রাহীম ও মো: রফিকুল ইসলাম জানান, সত্যি ১০ টাকা দরে চাল কিনতে পেরে আমরা খুবই খুশি। কারণ খোলা বাজারের তুলনায় ওএমএস ডিলার থেকে ২০ কেজি চাল কিনে আমাদের যে টাকা বাঁচলো, সেই টাকা দিয়ে সংসারের জন্য অন্যান্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী কিনতে পারবো, যা পরিবারের অনেক উপকারে আসবে।

এ বিষয়ে পৌর মেয়র মোঃ শামছুল হক বলেন, করোনা পরিস্থিতিতে মধ্যবিত্ত ও নি¤œ আয়ের মানুষ রযেছেন সবচেয়ে বেশী আর্থিক সংকটে। তারা পরিবারের নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী কেনার ব্যয়ভার বহনে হিমশিম খাচ্ছে দৈনন্দিন জীবনে। তাদের জন্য ভর্তুকির মাধ্যমে স্বল্প খরচে মাত্র ১০ টাকায় চাল বিক্রয়ের উদ্যোগ গ্রহন করেছেন সরকার। এতে সরকারের সবার জন্য খাদ্য কর্মসূচী সফল বাস্তবায়ন সম্ভব হবে বলেও তিনি মন্তব্য করেন।

শেয়ার করুন-Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print

সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা

error: Content is protected !!