আজ রবিবার| ৫ই জুলাই, ২০২০ ইং| ২১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
আজ রবিবার | ৫ই জুলাই, ২০২০ ইং

পাংশায় এডিস মশা নিধন কার্যক্রমের উদ্বোধন করলেন এমপি পুত্র মিতুল

শনিবার, ৩০ মে ২০২০ | ১০:১৭ অপরাহ্ণ | 45 বার

পাংশায় এডিস মশা নিধন কার্যক্রমের উদ্বোধন করলেন এমপি পুত্র মিতুল

মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি : রাজবাড়ী জেলার পাংশায় গতকাল শনিবার ৩০ মে বিকেলে মানুষের স্বাস্থ্য সুরক্ষায় ডেঙ্গু প্রতিরোধে এডিস মশা নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধন করেন রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের জ্যৈষ্ঠ পুত্র, জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য বিশিষ্ট ব্যবসায়ী আশিক মাহমুদ মিতুল। উদ্বোধনের মধ্য দিয়ে পৌরসভা এলাকার মধ্যে বড় ২টি ফগিং মেশিন ও ৬টি স্প্রে মেশিন দিয়ে জীবাণু নাশক ওষুধ স্প্রে শুরু করেছে পরিচ্ছন্ন কর্মীরা। বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপির সার্বিক দিক-নির্দেশনায় এমপি পুত্র ও আওয়ামী লীগ নেতা আশিক মাহমুদ মিতুলের অর্থায়নে এডিস মশা নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রমের কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

জানা যায়, গতকাল শনিবার বিকেল ৪টার দিকে পাংশা উপজেলা আওয়ামী লীগ কার্যালয় চত্বরে উদ্বোধন অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতা আশিক মাহমুদ মিতুল বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা সংকট মোকাবেলার পাশাপাশি ডেঙ্গু প্রতিরোধে দলীয় ও ব্যক্তিগত উদ্যোগে জনসাধারণের স্বাস্থ্য সুরক্ষায় কাজ করার জন্য ঘোষণা দিয়েছেন। সে আলোকে বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম এমপির দিক-নির্দেশনায় প্রথমে পাংশা পৌরসভার মধ্যে এবং পর্যায়ক্রমে পাংশা, বালিয়াকান্দি ও কালুখালী উপজেলা পর্যায়ে ডেঙ্গু প্রতিরোধে কার্যক্রম পরিচালনা করা হবে। ডেঙ্গু প্রতিরোধে জনসাধারণের সচেতনতা সৃষ্টির গুরুত্বারোপ করেন তিনি।

অনুষ্ঠানে পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউপির চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম (বুড়ো) এবং পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অবসরপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ এএফএম শফীউদ্দিন (পাতা) প্রমূখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে কালুখালী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও রাজবাড়ী জেলা পরিষদের সদস্য মোঃ মিজানুর রহমান মজনু, পাংশা পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার প্যানেল মেয়র ওদুদ সরদার, পাংশা পৌরসভা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও লিজা হেলথ কেয়ারের অন্যতম পরিচালক দীপক কুন্ডু, পাংশা উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক ও পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, পাংশা উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ শাহিদুল ইসলাম মারুফ, সরিসা ইঊপির সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আব্দুস সোবাহান ও গোবিন্দ কুন্ডু, পাংশা হাসপাতালের এসএসিএমও ও সাবেক ছাত্রলীগ নেতা মনোয়ার হোসেন জনি, বিশিষ্ট ব্যবসায়ী অশোক পাল ও নাজমুল কাদের সবুজসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

উদ্বোধন পর্ব শেষে আওয়ামী লীগ নেতা বিশিষ্ট ব্যবসায়ী আশিক মাহমুদ মিতুল সরজমিন শহরের বিভিন্ন মার্কেট, ড্রেন, রাস্তা-ঘাট ও নর্দমায় এডিস মশা নিধনে জীবাণু নাশক স্প্রে করার জন্য পরিচ্ছন্নতা কর্মীদের দিক-নির্দেশনা প্রদান করেন। পৌরসভার প্রতিটি বাড়ীতে ও প্রতিষ্ঠানে জীবাণু নাশক স্প্রে করার বিষয়েও দিক-নির্দেশনা প্রদান করেন তিনি।

প্রসঙ্গত ঃ রাজবাড়ী-২ আসনের পাংশা পৌরসভাসহ পাংশা, বালিয়াকান্দি ও কালুখালী উপজেলাতে করোনা সংকট মোকাবেলায় নানামুখী পদক্ষেপ গ্রহণের পাশাপাশি ডেঙ্গু প্রতিরোধে নিজস্ব অর্থায়নে বড় ২টি ফগিং মেশিন ও ৬টি স্প্রে মেশিন ক্রয় করে এডিস মশা নিধনে জীবাণু নাশক ওষুধ স্প্রে কর্মসূচী গ্রহণে এমপি পুত্র আশিক মাহমুদ মিতুলকে প্রশংসা করছেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

শেয়ার করুন-Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print

সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা

error: Content is protected !!