আজ রবিবার| ৫ই জুলাই, ২০২০ ইং| ২১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
আজ রবিবার | ৫ই জুলাই, ২০২০ ইং

দেশে নতুন আক্রান্ত ২৩৮১, মৃত্যু ২২

সোমবার, ০১ জুন ২০২০ | ৩:১৭ অপরাহ্ণ | 57 বার

দেশে নতুন আক্রান্ত ২৩৮১, মৃত্যু ২২

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২২ জনের প্রাণহানি ঘটেছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৭২ জনে। আর নতুন করে ২ হাজার ৩৮১ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত আক্রান্ত ব্যাক্তির সংখ্যা ৪৯ হাজার ৫৩৪।

সোমবার (১জুন) করোনা পরিস্থিতি নিয়ে অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৪৩৯টি নমুনা পরীক্ষায় ২ হাজার ৩৮১ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২০ দশমিক ৮১ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃতদের তথ্য বিশ্লেষনে তিনি জানান, মৃত ২২ জনের মধ্যে ১৯ জন পুরুষ ও ৩ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃতের হার ১ দশমিক ৩৬। এদের মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে ও পরে রয়েছে চট্টগ্রাম বিভাগ। ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রামে ৮ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ, আইসোলেশন এবং কোয়ারেন্টাইনের তথ্য বিশ্লেষনে নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৮১৬ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১০ হাজার ৫৫৭ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ৩৯ শতাংশ। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়রেন্টাইন করা হয়েছে ২ হাজার ৭০৭ জনকে। আইসোলেশনে নেয়া হয়েছে ৪৪৯ জনকে।

শেয়ার করুন-Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print

সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা

error: Content is protected !!