আজ বুধবার| ১৫ই জুলাই, ২০২০ ইং| ৩১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
আজ বুধবার | ১৫ই জুলাই, ২০২০ ইং

নোয়াখালীতে ব্রিক ফিল্ডে ভ্রাম্যমান আদালতের জরিমানা

রবিবার, ২১ জুন ২০২০ | ৯:৪৯ অপরাহ্ণ | 33 বার

নোয়াখালীতে ব্রিক ফিল্ডে ভ্রাম্যমান আদালতের জরিমানা

মোঃ ইব্রাহিম, নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার রসুলপুর ইউনিয়নে রূপালী ব্রিক ফিন্ডে মোবাইল কোর্ট পরিচালনা করেছেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট রোকনুজ্জামান খান।

২১ জুন রোববার দুপুরে এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় সরকারী নির্দেশনা অমান্য করে ইট তৈরী, পরিবেশ দুষণ ও হিন্দুদের স্মশানের জায়গা দখলের অভিযোগে ব্রিক ফিল্ড মালিক ইউপি চেয়ারম্যান নুরুল হোসেন সেলিমকে দেয় লাখ টাকা জরিমানা করা হয়। এলাকাবাসী জানায়, দীর্ঘদিন থেকে রূপালী ব্রিক ফিন্ড কর্তৃপক্ষ সরকারী নিয়ম অমান্য করে ইট তৈরী করছে এবং ইট ভাটার কালো ধোয়ায় এলাকার পরিবেশ মারাত্মক ভাবে দূষণ হচ্ছে। তাছাড়া ইট ভাটার মালিক ইউপি চেয়ারম্যান সেলিম পাশবর্তি হিন্দুদের একটি স্মশানের জায়গা দখল করে ইট ভাটার কাজে ব্যবহার করছে।

এতে হিন্দুরা তাদের স্বজনদের মৃতদেহ সৎকার করতে সমস্যা হয়। এক্সিকিউটিভ ম্যাজিষ্টেট রোকনুজ্জামান খান জানান, স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। ভবিষ্যতে সরকারী আইন মেনে ইট তৈরী, পরিবেশ দূষণ রোধে ব্যবস্থা গ্রহন ও দখলকৃত হিন্দুদের স্মশানের জয়গা ছেড়ে দেয়ার অঙ্গিকার করে দোষ স্বীকার করায় আপাতত ওই প্রতিষ্ঠানের মালিককে দেড় লাখ টাকা জরিমানা করা হয়। এই অঙ্গিকারের ভঙ্গ করলে ভবিষ্যতে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট রোকনুজ্জামান।

শেয়ার করুন-Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print

সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা

error: Content is protected !!