আজ শনিবার| ১১ই জুলাই, ২০২০ ইং| ২৭শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
আজ শনিবার | ১১ই জুলাই, ২০২০ ইং

ইসলামপুরে আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

বুধবার, ২৪ জুন ২০২০ | ৩:৩৫ অপরাহ্ণ | 3 বার

ইসলামপুরে আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

লিয়াকত হোসাইন লায়ন, জামালপুর প্রতিনিধি : জামালপুরের ইসলামপুর উপজেলায় আওয়ামীলীগের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে মঙ্গলবার সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের করা হয়। পরে সন্ধ্যায় দলীয় কার্যালয়ে এক আলোচনা সভার মধ্য দিয়ে কেক কাটা হয়।

উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুল লতিফ সরকার এতে সভাপতিত্বে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড আঃ সালাম বক্তব্য রাখেন। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান এড.জামাল আব্দুন নাসের বাবুল,উপজেলা লীগের সহ সভাপতি আব্দুর রাজ্জাক লাল মিয়া,মজিবর রহমান শাহজাহান,যুগ্ম সম্পাদক উপাদক্ষ ফরিদ উদ্দিন আহমেদ,উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ,সাংগঠনিক সম্পাদক জিয়াউল হক সরকার,শ্রম বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম,পৌর আওয়ামী লীগের সভাপতি নুর ইসলাম,সাধারণ সম্পাদক অংকন কর্মকার,যুবলীগ সভাপতি সাইফুল ইসলাম বাবু,সাধারণ সম্পাদক আক্রামুজ্জামান হিরু,আওয়ামী লীগ,যুবলীগ,মহিলা আওয়ামী লীগ,ছাত্রলীগ,কৃষকলীগ সহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে,মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশের স্বাধীনতা অর্জনে নেতৃত্বদানকারী দল বাংলাদেশে আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৪৯ সালের ২৩ জুন পুরনো ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে এই রাজনৈতিক দলটি প্রতিষ্ঠিত হয়।
পরবর্তীতে দেশের অন্যতম প্রাচীন এই দলটি প্রতিটি গণতান্ত্রিক, রাজনৈতিক ও সামাজিক আন্দোলনে নেতৃত্ব দিয়ে এদেশের গণমানুষের সংগঠনে পরিণত হয়। প্রতিষ্ঠার পর থেকেই এ দেশে পাকিস্থানি সামরিক শাসন, জুলুম, অত্যাচার-নির্যাতন ও শোষণের বিরুদ্ধে সকল আন্দোলন-সংগ্রাম অগ্রণী ভূমিকা পালন করেছে এ দলটি।

৫২ভাষা আন্দোলন,৫৪যুক্তফ্রন্ট নির্বাচন, আইয়ুবের সামরিক শাসন বিরোধী আন্দোলন,৬৪দাঙ্গার পর সা¤প্রদায়িক স¤প্রীতি প্রতিষ্ঠা,৬৬ ছয় দফা আন্দোলন ও ৬৯ গণঅভ্যুত্থানের পথ বেয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আওয়ামী লীগের ২৪ বছরের আপোষহীন সংগ্রাম লড়াই এবং ১৯৭১ সালের নয় মাসের মুক্তিযুদ্ধ তথা সশস্ত্র জনযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ প্রতিষ্ঠা লাভ করে।

২০০১ এবং পরে ২০০৭ সালের ১১ জানুয়ারির পর আর এক দফা বিপর্যয় কাটিয়ে ২০০৮ সালের ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে তিন-চতুর্থাংশ আসনে বিজয়ী হয়ে আবারো রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পায় আওয়ামী লীগ।

পরবর্তীতে ২০১৪ সালের ৫ জানুযারী এবং ২০১৮এর ৩০ ডিসেম্বর সাধারণ নির্বাচনে বিজয়ী হয়ে বাংলাদেশের ইতিহাসে টানা তিন মেয়াদে সরকার পরিচালনা করছে এ দলটি।

শেয়ার করুন-Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print

সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা

error: Content is protected !!