আজ শনিবার| ১১ই জুলাই, ২০২০ ইং| ২৭শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
আজ শনিবার | ১১ই জুলাই, ২০২০ ইং

পানছড়িতে দুর্গম পাহাড়ি এলাকায় অসহায় দুস্থ মানুষের পাশে সেনাবাহিনী

সোমবার, ২৯ জুন ২০২০ | ১২:৪৯ অপরাহ্ণ | 169 বার

পানছড়িতে দুর্গম পাহাড়ি এলাকায় অসহায় দুস্থ মানুষের পাশে সেনাবাহিনী

মানবিক সেবার অংশ হিসেবে খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলাতে করোনা ভাইরাস নামক মহামারী থেকে পরিত্রাণের জন্য হােম কোয়ান্টাইনে থাকা নিন্মবিত্ত , গরিব , অসহায় , এবং দুস্থ জনগোষ্ঠীদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী ( খাগড়াছড়ি সদর জোন ) ।

সোমবার (২৯ জুন) সকালে প্রদীবপাড়াসহ নীলকারবারীপাড় , হরিমঙ্গলপাড়া , তালতলা এবং ফাতেমানগর এলাকায় অসহায় দুস্থদের মাঝে এই ত্রাণ বিতরণ করেন খাগড়াছড়ি সদর জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল মােঃ জাহিদুল ইসলাম , পিএসসি ।

এ সময় তিনি করােনা ভাইরাস রােধকল্পে অঘোষিত লক ডাউনে থাকা প্রায় ৩৫০ টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী তুলে দেন এবং অসহায়দের খোঁজ খবর নেন ।

এসময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সদর জোনের জোন উপ – অধিনায়ক মেজর চৌধুরী মােহাম্মদ ফাহিম আশরাফী , পিএসসি এবং পানছড়ি সাবজোন কমাণ্ডার ক্যাপ্টেন মোঃ আহসান হাবীব ।

ত্রাণ বিতরণের সময় জোন কমান্ডার অতি জরুরি প্রয়ােজন না হলে কাউকে বাইরে না আসার জন্য এবং সরকারী সকল বিধিনিষেধ মেনে চলার জন্য বিশেষভাবে অনুরােধ করেন । এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলা , বারবার সাবান দিয়ে হাত ধােয়া এবং বাইরে আসলে মাস্ক ব্যবহারের প্রতি গুরুত্বপূর্ণ নির্দেশনা প্রদান করেন ।

তিনি সাংবাদিকদের জানান , খাগড়াছড়ি সদর জোন যেকোনাে দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে আর্ত – মানবতার সেবায বেসামরিক প্রশাসনকে তাৎক্ষণিক সহায়তায় সার্বক্ষণিক পাশে ছিল এবং আগামীতেও পাশে থাকবে । শান্তি , সম্প্রীতি এবং উন্নয়ন এই মুলমন্ত্রকে সামনে রেখে বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামে দীর্ঘদিন যাবৎ অত্যন্ত দক্ষতার সাথে পেশাগত দায়িত্ব পালন করে আসছে । আর্থ – সামাজিক উন্নয়নের পাশাপাশি শিক্ষা , চিকিৎসাসহ সকল সম্প্রদায়ের মাঝে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সেনাবাহিনীর এমন উদ্যোগ ভবিষ্যতেও অব্যাহত থাকবে ।

তিনি আরও বলেন , পাহাড়ের জনগণের জানমাল রক্ষা ও যেকোন দুর্যোগ মােকাবেলায় বাংলাদেশ সেনাবাহিনী নিরলস ভাবে কাজ করে যাচ্ছে , সেই ধারাবাহিকতা বজায় রাখতে বাংলাদেশ সেনাবাহিনীর প্রতিটি সদস্য সদা তৎপর হয়েছে এবং ভবিষ্যতেও থাকবে ।

শেয়ার করুন-Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print

সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা

error: Content is protected !!