আজ শনিবার| ১১ই জুলাই, ২০২০ ইং| ২৭শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
আজ শনিবার | ১১ই জুলাই, ২০২০ ইং

গেল ২৪ ঘণ্টায় করোনায় দেশে আরও ৪৫ জনের মৃত্যু ও আক্রান্ত ৪০১৪

সোমবার, ২৯ জুন ২০২০ | ৩:৩০ অপরাহ্ণ | 37 বার

গেল ২৪ ঘণ্টায় করোনায় দেশে আরও ৪৫ জনের মৃত্যু ও আক্রান্ত ৪০১৪

ভোরের সংবাদ ডেক্স: করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় দেশে আরও ৪৫  জন মারা গেছেন। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন ১ হাজার ৭৮৩ জন। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আরও আক্রান্ত হয়েছেন ৪ হাজার ১৪ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৪১ হাজার ৮০১ জনে।  এছাড়া এ সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৫৩ জন। মোট সুস্থ হয়েছেন ৫৭ হাজার ৭৮০ জন।

আজ সোমবার (২৯ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৮৩৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। দেশে ৬৭টি ল্যাব চালু হলেও আজ ৬৫টি ল‌্যাবে নমুনা পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৭ লাখ ৪৮ হাজার ৪২৯টি।

এদিকে প্রাণঘাতী এই নভেল করোনাভাইরাসে সারাবিশ্বে আক্রান্তের সংখ্যা ১ কোটি ছাড়িয়ে গেছে। আর মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে ৫ লাখ। করোনাভাইরাসের সার্বক্ষণিক তথ্য রাখা জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে, সোমবার সকাল পর্যন্ত এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ কোটি ১ লাখ ১৫ হাজার ৯১২ জন। এছাড়া বিশ্বজুড়ে ভাইরাসটিতে মারা গেছেন ৫ লাখ ১ হাজার ২৩৩ জন। ইতোমধ্যে বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ প্রাণঘাতী ভাইরাস।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে প্রথম একজনের মৃত্যু হয়।

শেয়ার করুন-Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print

সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা

error: Content is protected !!