ঢাকা, শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ঢাকা, শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোয়াখালী নতুন করে ৪০জন শনাক্ত, মোট আক্রান্ত ২৪৪০

মোঃ ইব্রাহিম, নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা। নোয়াখালীতে গত ২৪ ঘন্টায় ১৭৮টি নমুনা পরীক্ষার ফলাফলে নতুন করে আরও ৪০ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।মারা গেছে আরো ০১জন। এনিয়ে জেলায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা ২৪৪০জন, গত ২৪ ঘন্টায় জেলার চাটখিলে একজনসহ জেলায় মোট মৃত্যু-৫৩ জন, এবং গত ২৪ ঘন্টায় ১১৪ জনসহ সুস্থ হয়েছেন ১৪৪৩ জন। নতুন করে আক্রান্তের মধ্যে সদরে-০২, কোম্পানীগঞ্জে-০৬, সোনাইমুড়ীতে ০৫ বেগমগঞ্জে ০১, কবিরহাটে-০৯, চাটখিলে ০৩,সুবর্ণচরে ০৬জন ও হাতিয়া উপজেলায় ০৮ জন।

আজ ১০ জুলাই সকালে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার। তিনি বলেন, গত ৭ও ৮ই জুলাই তাদের শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজে ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) করোনা ল্যবে পাঠানো হয়। পরে ৯ই

জুলাই বৃহস্পতিবার রাতে তাদের রিপোর্ট আসলে তাতে নতুন করে আরও ৪০ জনের করোনা পজিটিভ আসে। আক্রান্তদের মধ্যে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ রয়েছেন। আক্রান্তদের মধ্যে ৩৭জনকে মাইজদী শহীদ ভুলু স্টেডিয়ামে অস্থায়ী করোনা ভাইরাস হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। নোয়াখালীতে সবচেয়ে বেশী করোনা ঝুঁকিতে রয়েছে জেলার প্রধান বানিজ্য কেন্দ্র চৌমুহনী শহরসহ বেগমগঞ্জ উপজেলা এবং জেলা শহরসহ সদর উপজেলা। সদরে সর্বোচ্চ ৭৩০ জন এবং বেগমগঞ্জ উপজেলার ১৬টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় আক্রান্ত রোগীর সংখ্যা ৬৮৬জন। বেগমগঞ্জে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে সর্বোচ্চ-২৩ জন এবং সদরে ০৮জন। বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা অশিম কুমার দাশ জানান, অনেকেই প্রশাসনের নিদেশনা ও স্বাস্থ্যবিধি না মানার কারনেই এখানে দিনদিন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে।

নোয়াখালীতে উপজেলা ভিত্তিক করোনা আক্রান্তের সংখ্যায় বেগমগঞ্জ ৬৮৬ জন, সদর সর্বোচ্চ-৭৩০জন, চাটখিল-১৪৪জন, সোনাইমুড়ী-১৩৩জন, কবিরহাট-২৭১জন, কোম্পানীগঞ্জ-১৪৪জন, সেনবাগ-১০৬জন, সুবর্ণচর-১৬৪জন ও হাতিয়া -৬২ জনসহ জেলায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা ২৪৪০ জন। সচেতন মহলের মতে অনেকেই প্রশাসনের নিদেশনা ও স্বাস্থ্যবিধি না মানার কারনেই নোয়াখালীতে দিনদিন করোনা আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা বাড়ছে।


error: Content is protected !!