আজ শনিবার| ৮ই আগস্ট, ২০২০ ইং| ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ শনিবার | ৮ই আগস্ট, ২০২০ ইং

ইকোফিশ প্রকল্পের উদ্যোগে নড়িয়ায় মৎস্যগ্রামে মাছের পোনা ও সম্পূরক খাদ্য বিতরণ

শুক্রবার, ১৭ জুলাই ২০২০ | ১:১৮ অপরাহ্ণ | 84 বার

ইকোফিশ প্রকল্পের উদ্যোগে নড়িয়ায় মৎস্যগ্রামে মাছের পোনা ও সম্পূরক খাদ্য বিতরণ

নড়িয়া (শরীয়তপুর) প্রতিনিধি: শরীয়তপুরের নড়িয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্ম শতবার্ষিকী (মুজিব বর্ষ) উদযাপন উপলক্ষে বাস্তবায়নাধীন উপজেলার হালইসার মৎস্য গ্রামের ১৪ (চৌদ্দ) জন সুফলভোগী মৎস্যজীবীর মাঝে এনহ্যান্সড কোস্টাল ফিশারিজ (ইকোফিশ-ওও) প্রকল্পের আওতায় তেলাপিয়া ও কার্প জাতীয় মাছের পোনা এবং সম্পূরক খাদ্য বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার দিনব্যাপী নড়িয়া উপজেলার ঘড়িসার ইউনিয়নের হালইসার এলাকার মৎস্যগ্রামে ইকোফিশ-ওও প্রকল্পের উদ্যোগে ১৪ (চৌদ্দ) জন মৎস্য ব্যবসায়ী (মৎস্যজীবী)’র মাঝে তেলাপিয়া ও কার্প জাতীয় মাছের পোনা এবং সম্পূরক খাদ্য বিতরণ করা হয়।

এসময় মাছের পোনা ও সম্পূরক খাদ্য বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আমিনুল হক, ওয়ার্ল্ডফিশ এর রিসার্স এসোসিয়েট রেজওয়ানা শারমিন, মৎস্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি দাদন সরদার এবং স্থানীয় জনপ্রতিনিধি ও মৎস্যজীবীসহ গন্যমান্য ব্যক্তিবর্গ বৃন্দ।

ওয়ার্ল্ডফিশ এর রিসার্স এসোসিয়েট রেজওয়ানা শারমিন বলেন, ইতোমধ্যে প্রকল্পটির পক্ষ থেকে ৪০টি জেলে পরিবারের মাঝে দুগ্ধজাত গাভীও বিতরণ করা হয়েছে। উক্ত হালইসার মৎস্য গ্রাম যৌথভাবে বাস্তবায়ন করছে মৎস্য অধিদপ্তর ও এনহ্যান্সড কোস্টাল ফিশারিজ (ইকোফিশ-ওও) প্রকল্প, ওয়ার্ল্ডফিশ, বাংলাদেশ। এই প্রকল্পটির মাধ্যমে মাছ ব্যবসায়ীদের বিভিন্ন ভাবে সাহায্য সহযোগীতা ও মোটিভিশন করে মৎস্য সম্পদ উৎপাদন বৃদ্ধি করা হচ্ছে। বাংলাদেশ এখন মৎস্য সম্পদে স্বয়ংসম্পূর্ণ।

শেয়ার করুন-Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print

সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা

error: Content is protected !!