আজ শনিবার| ৮ই আগস্ট, ২০২০ ইং| ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ শনিবার | ৮ই আগস্ট, ২০২০ ইং

তরুণ উদ্যোক্তাদের মাধ্যমেই এগিয়ে যাবে দেশ মেজর (অব.) মোহাম্মদ আলী

শুক্রবার, ১৭ জুলাই ২০২০ | ৮:৪৫ অপরাহ্ণ | 73 বার

তরুণ উদ্যোক্তাদের মাধ্যমেই এগিয়ে যাবে দেশ মেজর (অব.) মোহাম্মদ আলী

লিটন সরকার বাদল, দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি: দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী(অব.) বলেছেন, “তরুণ ও উদীয়মান উদ্যোক্তাদের” মাধ্যমেই দেশ এগিয়ে যাবে। আর এতে দাউদকান্দির তরুণরা অনেক ক্ষেত্রেই এগিয়ে। ফলে তাদের মধ্যদিয়েই দাউদকান্দি একটি ডিজিটাল শহরে রূপান্তর হবে।

শুক্রবার (১৭ জুলাই) দাউদকান্দি উপজেলার গৌরীপুরে আইটি প্রতিষ্ঠান এস আর কমিউনিকেশনকে ফেসবুক কর্তৃপক্ষ কর্তৃক CDN /Facebook content distribution server এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রতিষ্ঠানের সিইও শফিউল বাসার সুমনের সভাপতিত্বে এসময় সময় উপস্থিত ছিলেন, দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মো. রফিকুল ইসলাম, গৌরীপুর বাজার কমিটির সাধারণ সম্পাদক মো. নোমান সরকার, উপজেলা ছাত্রলীগের সভাপতি তারিকুল ইসলাম নয়ন, সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন, দাউদকান্দি পৌর ছাত্রলীগ সভাপতি মো. রাজিব, গৌরীপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মো. মুসা, সাধারণ সম্পাদক রোমানসহ উপজেলা ছাত্রলীগের সকল নেতৃবৃন্দরা।

বক্তারা বলেন, এস আর কমিউনিকেশনের অধীনে Facebook content distribution server উদ্বোধনের ফলে গ্রাহকরা দ্রুত গতির ইন্টারনেট সেবা গ্রহণ করতে পারবে। তাছাড়া ইন্টারনেটের গতিও আরো দ্বিগুণ হবে।

উদ্বোধনী বক্তব্যে দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী( অব.) বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তরুণ উদ্যোক্তা এবং আইটি এক্সপার্টদের গুরুত্ব অপরিসীম। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে যুগের সাথে তাল মিলিয়ে। আর এর সাথে দাউদকান্দিও এগিয়ে যাচ্ছে।

জাতির অর্থনৈতিক উন্নতি সাধনের সাথে সাথে তার সর্বক্ষেত্রেই উন্নতি সাধিত হয়। বর্তমান টেকনোলজির যুগে বাংলাদেশ বিশ্বের অনেক উন্নত দেশের চেয়েও ইন্টারনেট সেবায় অনেকটা এগিয়ে। ফেসবুক ও ইউটিউব এর আন্তর্জাতিক সামাজিক যোগাযোগ মাধ্যমের সার্ভার দাউদকান্দিতে স্থাপনের মধ্যদিয়ে প্রমাণ হলো ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে এ এলাকার তরুণদের ভূমিকা কতটা গুরুত্বপূর্ণ।

শেয়ার করুন-Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print

সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা

error: Content is protected !!