আজ রবিবার| ৯ই আগস্ট, ২০২০ ইং| ২৫শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ রবিবার | ৯ই আগস্ট, ২০২০ ইং

গাছ লাগিয়ে পরিবেশ রক্ষা করতে হবে: ডাঃ শিমুল এমপি

রবিবার, ১৯ জুলাই ২০২০ | ৭:২৫ অপরাহ্ণ | 42 বার

গাছ লাগিয়ে পরিবেশ রক্ষা করতে হবে: ডাঃ শিমুল এমপি

নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ থেকে: চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ও নৌ-পরিবহণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেছেন, সুন্দরভাবে বেঁচে থাকার স্বার্থেই অধিক পরিমাণে গাছ লাগাতে হবে। গাছ আমাদের অকৃতিম বন্ধু, তাই গাছ লাগিয়ে পরিবেশ রক্ষা করতে হবে। জলবায়ু পরিবর্তনজনিত ঝুঁকি এবং বায়ু, পানি, শব্দ দূষণের প্রভাব মানবজাতির ওপর দীর্ঘমেয়াদি ও মারাত্মক, তাই এগুলো থেকে রক্ষা পেতে পরিবেশ, বন ও বন্যপ্রাণি সংরক্ষণে সরকারের পাশাপাশি সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে। অক্সিজেনের পরিমাণ বাড়াতে আবশ্যিকভাবে বেশি করে বৃক্ষরোপণ ও তা সংরক্ষণে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করতে হবে।

রোববার (১৯ ঁজুলাই) সকালে উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয় চত্বরে উপজেলা প্রশাসনের আয়োজানে “মুজিব বর্ষের আহবান, লাগাই গাছ বাড়াই বন’’ এমন শ্লোগানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আনসার ও ভিডিপি সদস্যদের মাঝে বৃক্ষের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গাছ লাগানোর পাশাপাশি গাছের যতœ নেয়ার ওপর গুরুত্বারোপ করে তিনি আরও বলেন, শুধু গাছ লাগালেই হবে না, গাছ লাগানোর পর গাছের কিন্তু পরিচর্যা করতে হবে। নিজের সন্তানকে যেমন লালনপালন করতে হয়, একটা গাছ লাগালে তাকেও কিন্তু যতœ করতে হবে, লালনপালন করতে হবে। তাহলে তো সে ফল দেবে। আমি ফল খাবো কিন্তু যতœ করবো না এটা তো হয় না। আমি মনে করি সবাই গাছের যতœ করবেন। আবার নিজেরা লাভবান হই, কারণ গাছ বিক্রির টাকা আপনাদেরই সংসারে কাজে দেবে।

উপজেলা নির্বাহী অফিসার সাকিব-আল-রাব্বির সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা ইমরান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, উপজেলা যুগ্ন সাধারণ সম্পাদক তোহিদুল আলম টিয়াসহ অন্যরা। এর আগে সংসদ সদস্যের ঐচ্ছিক তহবিল হতে শিবগঞ্জ প্রেসক্লাব, শিবগঞ্জ উপজেলা প্রেসক্লাব ও শিবগঞ্জ প্রবীণ হিতৈসী সংঘকে অনুদানের এককালিন ৩ লাখ টাকার চেক তুলে দেন ডা. শিমুল এমপি।

পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে করোনা টেস্ট করার জন্য ডক্টরস সেফটি চেম্বার উদ্বোধন শেষে ডা. শিমুল এমপি বলেন, করোনাকালে সরকার জনগণের স্বাস্থ্য সুরক্ষা ও জীবন-জীবিকা রক্ষায় নিরলসভাবে কাজ করে চলেছে। বিশেষ করে নারী ও কিশোরীর প্রজনন স্বাস্থ্য এবং মা-শিশুর স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে সরকারের কার্যক্রম চলমান রয়েছে। স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত এবং বিভিন্ন ধরনের প্রশিক্ষণ প্রদান করে জনগণকে জনসম্পদে পরিণত করা সরকারের লক্ষ্য।

শেয়ার করুন-Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print

সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা

error: Content is protected !!