ঢাকা, বুধবার, ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, বুধবার, ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

নড়িয়ায় তৃতীয় ধাপে বন্যার্তদের মাঝে ছাত্রলীগের খাদ্য সামগ্রী বিতরণ

নড়িয়া (শরীয়তপুর) প্রতিনিধি: শরীয়তপুরের নড়িয়ায় বন্যা পরিস্থিতি দিন দিন অবনতি হওয়ায় মানবেতর জীবনযাপন করছেন বানভাসি লক্ষাধিক মানুষ। অনেক কষ্টে খেয়ে না খেয়ে দিন কাটছে এসব মানুষগুলোর। তাদের সাহায্যার্থে খাদ্য সহায়তা নিয়ে পাশে দাঁড়িয়েছেন নড়িয়া উপজেলা ও কলেজ শাখা ছাত্রলীগ নেতাকর্মীরা। বানভাসি এসব মানুষগুলোর কাছে গিয়ে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন প্রতিদিন তারা। প্রতিদিনের ন্যায় আজও বুঝে উপজেলার ভূমখাড়া ইউনিয়নের প্রায় আড়াইশো পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়। এসব খাবার খেয়ে একটু স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন খাদ্য অভাবে থাকা মানুষগুলো।

আজ রোববার প্রতিদিনের মতো তৃতীয় ধাপে নড়িয়া উপজেলা ও নড়িয়া কলেজ শাখা ছাত্রলীগের কর্মীরা গলা পানিতে নেমে বানভাসি মানুষের দ্বারে দ্বারে পৌছে দিয়েছেন শুকনো খাবার। পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম নির্দেশনায় এসব কার্যক্রম অব্যাহত রেখেছেন বলে জানিয়েছেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

এসময় ছাত্রলীগ নেতাকর্মীদের সাথে একত্রিত হয়ে ত্রাণ বিতরণ করেন, ভূমখাড়া ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ডের মেম্বার মোঃ জসিম উদ্দিন, উপজেলা ছাত্রলীগ নেতা আসাদুজ্জামান বিপ্লব, নয়ন সিকদার, নূর এ আলম, রিয়াদ শেখ, নেসার শেখ, আমিনুল ইসলাম খান, শিমুল হাওলাদার, স্বপন দেওয়ান, জিল্লুর রহমান, সুমন ছৈয়াল, আতিকুর রহমান নকিব, মেহেদি হাসান, আসিফ, শামিম মোল্লা, হিমেল সরদার, হিমেল।

আরো উপস্থিত ছিলেন কলেজ শাখা ছাত্রলীগ নেতা, মোঃ ইমরান খালাসি, রফিক মল্লিক, আল আমীন মোড়ল, জিল্লুর রহমান, আল আমীন বেপারী, শাহিন আলন, অনিক শুত্রধর, রাশেদ ডালী, শামীম মোল্লা, কামরুল ইসলাম, ইশান মাঝি, মোঃ শাহ আলম, নাজমুল বেপারী, শফিকুল ইসলাম, মোঃ রোমান সহ আরো অন্যান্য নেতৃবৃন্দ প্রমুখ।

উপজেলা ছাত্রলীগ নেতা আসাদুজ্জামান বিপ্লব বলেন, আমাদের নেতা শামীম ভাই তার নির্দেশে আমরা নড়িয়া উপজেলা ছাত্রলীগ সর্বদাই মানবতার সেবায় কাজ করে যাচ্ছি। যেকোনো দুর্যোগ সহ মানুষের সকল সমস্যায় পাশে আছি আগামীতেও থাকবে ইনশাআল্লাহ। পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি মহোদয়ের নির্দেশে তার পক্ষ থেকে এই ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম চালাচ্ছি। বন্যাকবলিত এসব মানুষের দুঃখ-দুর্দশা কিছুটা হলেও লাঘব হবে। দুর্যোগকালীন এই সমস্যা যতদিন থাকবে আমাদের খাদ্য সামগ্রী বিতরণ সহ বিভিন্ন সহযোগিতামূলক কর্মকাণ্ড চলমান থাকবে।

কলেজ শাখা ছাত্রলীগ নেতা ইমরান খালাসী বলেন, আমরা মানবতার নেত্রী শেখ হাসিনা ও পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি মহোদয়ের কর্মী। আমাদের বাংলাদেশ ছাত্রলীগ সবসময়ই দুর্যোগ সহ যেকোন ক্লান্তিময় মুহূর্তে অসহায় মানুষের পাশে থেকে কাজ করে। এখনো আমরা বন্যা কবলিত বানভাসি মানুষের খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছি বাড়ি বাড়ি। গলা পানিতে নেমে মানুষের খোঁজখবর নিচ্ছি এবং তাদের প্রতি প্রধানমন্ত্রীর উপহার স্বরূপ আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। এতে যদি এই দুঃখ জর্জরিত মানুষগুলোর কিছুটা দুঃখ দূর হয় তাহলেই আমাদের সার্থকতা। আমরা আমাদের কার্যক্রম অব্যাহত রেখেছি। খাদ্য সামগ্রী বিতরণ সহ সকল ধরনের সহযোগিতা মূলক কার্যক্রম অব্যাহত থাকবে।


error: Content is protected !!