ঢাকা, রবিবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, রবিবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

শিবগঞ্জে ভিজিএফের ৫১ বস্তা চাল আত্মসাতের অভিযোগ

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিনোদপুরে ভিজিএফের ৫১ বস্তা চাল আত্মসাতের অভিযোগ উঠেছে চেয়ারম্যানের বিরুদ্ধে। স্থানীয় জনগণ বিষয়টি জানতে পেরে গুদাম ঘরে তালা দিয়েছে। শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়ন পরিষদে এ ঘটনা ঘটে।

এ নিয়ে মঙ্গলবার ওয়াসিম কামাল তাজ উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছেন। অভিযোগে জানা গেছে, ঈদ-উল-আযহা উপলক্ষে বিনোদপুর ইউনিয়নের দু:স্থ ও অসহায়দের জন্য বরাদ্দকৃত চালের মধ্যে ৫১ বস্তা চাল সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান বিতরণ না করে গত সোমবার আত্মসাতের চেষ্টাকালে স্থানীয় জনগণ জানতে পেরে বাঁধা দেয়। একই সাথে চালের গুদামে তালা দেয়া হয়। অভিযোগ রয়েছে- ৫১ বস্তা চালের মধ্যে কৌশলে ২২ বস্তা সরিয়ে নিয়ে ২৯ বস্তা চাল গুদামে রাখে। যা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সিলগালা করা হয়েছে।

বিনোদপুর কলেজের সাবেক অধ্যক্ষ ও বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতি রুহুল আমীন বলেন, ভিজিএফের চাল বিতরণে ব্যাপক অনিয়ম ও দূর্নীতি হয়েছে বিনোদপুরে। নতুন কোন তালিকা তৈরী না করে গত তিন বছর আগের একই তালিকা অনুযায়ী চাল বিতরণ করছে। তালিকায় কোন নাম না থাকায় একজনের চাল অন্যজন পাচ্ছে। ভিজিএফের চাল নিয়ম অনুযায়ী ১০ কেজি করে দেয়ার কথা থাকলে উর্দ্ধে সাড়ে ৯ কেজি ও নি¤েœ ৭ কেজি করে দিয়েছে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর ভিজিএফের চাল ঈদের আগে বিতরণের নির্দেশ দিলেও এখন পর্যন্ত চাল গুদামে রয়েছে।

বিনোদপুর ইউপির প্যানেল চেয়ারম্যান জামিল উদ্দিন মাস্টার বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় চেয়ারম্যান ও মেম্বারদের সমন্বয়ে বৈঠক হয়েছে। যা গরীবদের মাঝে বিতরণ করা হবে। ইউপি চেয়ারম্যান এনামুল হকের সাথে ০১৭১১৪১৫৫৮৩ নম্বরে মুঠোফোন একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি।

উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল-রাব্বি জানান, বিষয়টি শুনেছি, বিতরণ শেষে বেশকিছু চাল উদ্বৃত্ত আছে। যা গরীব দু:খীদের মাঝে বিতরণ করা হতো। কিন্তু ভুল বুঝাবুঝির কারণে সেটি হয়নি। তিনি আরও জানান, ঘটনাটি সঠিক তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


error: Content is protected !!