ঢাকা, সোমবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি বান্ধব সরকার: শিমুল এমপি

নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ থেকে: চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও নৌ-পরিবহণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেছেন, শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার। এ দেশের দরিদ্র কৃষকদের কথা চিন্তা করে শেখ হাসিনার সরকার ভর্তূকি দিয়ে কৃষকদের মাঝে সার, বীজ, কীটনাশকসহ কৃষি উপকরণ বিতরণ করছেন। শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের সহযোগিতা ও আপনাদের অক্লান্ত পরিশ্রমের কারণে বাংলাদেশে আজ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ।

শনিবার (৫ সেপ্টেম্বর) সকালে উপজেলা কৃষি অফিসের উদ্যোগে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণকালে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে সার ও বিদ্যুতের জন্য কৃষককে গুলি খেতে হয় না। বিএনপি সরকারের সময় সেচ সুবিধার জন্য বিদ্যুৎ চাইতে গিয়ে চাপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাটে ও সারের দাবিতে আন্দোলন করতে গিয়ে দিনাজপুরে কৃষকদের গুলিবিদ্ধ হতে হয়েছিল।

তিনি আরও বলেন, কৃষক বাঁচলে দেশ বাঁচবে- এ চিন্তা থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের সেচ সুবিধার জন্য বোরো মৌসুমে ডিজেল ক্রয়ের টাকা প্রদানসহ নানা ধরনের সহযোগিতা দিয়ে যাচ্ছেন। একজন কৃষক দশ টাকায় ব্যাংকে একাউন্ট খোলার সুযোগ পাচ্ছেন। সরকারের এতো কিছু করার উদ্দেশ্য হচ্ছে যাতে করে আপনারা কম খরচে ফসল উৎপাদন করতে পারেন এবং এ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করে। আর সে লক্ষে বঙ্গবন্ধুর পথ অনুসরণ করেই তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকসহ এদেশের আপামর মানুষের জীবনমান উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন।

উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল-রাব্বির সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পৌর মেয়র কারিবুল হক রাজিন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শরিফুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলামসহ অন্যরা। ২০২০-২১ খরিফ-২ মৌসুমে মাসকলাই প্রণোদনার আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক ২ হাজার ১’শ কৃষকের প্রত্যেককে ৫ কেজি মাসকলাই বীজ, ১০ কেজি ডিএপি সার ও ৫ কেজি এমওপি সার দেয়া হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপ-সহকারী কর্মকর্তা আজম আলী। এর আগে রানিহাটি ডিগ্রি কলেজ মাঠে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন সংসদ সদস্য ডা. শিমুল।


error: Content is protected !!