ঢাকা, সোমবার, ২৬শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ২৬শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

স্বাস্থ্যবিধি মেনে শান্তিপুর্ণ পরিবেশে শরীয়তপুরে ৯২টি মন্ডপে উদযাপিত হবে দূর্গা পূজা

স্বাস্থ্যবিধি মেনে শান্তিপুর্ণ পরিবেশে শরীয়তপুরে ৯২টি মন্ডপে দূর্গা পূজা উদ্যাপিত হবে। করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে জেলায় এবার নির্বিঘœ পূজা উদ্যাপনের লক্ষ্যে আজ বুধবার বেলা সাড়ে ১১টায় শরীয়তপুর পুলিশ সুপারের সম্মেলন কক্ষে জেলা পূজা উদ্যাপন পরিষদের সাথে মতবিনিময় সভা করেন পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান।

 

সভায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার তানভীর আহমেদ শাওন, শরীয়তপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি মুকুল চন্দ্র রায়, সাধারণ সম্পাদক মানিক ব্যানার্জী প্রমুখ। এ ছাড়াও জেলার সকল থানার অফিসার ইন চার্জ (ওসি)গন, উপজেলা পূজা উদ্যাপন কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্যান্য সদস্যবৃন্দ এবং জেলায় কর্মরত বিভিন্ন ইলেক্ট্রানিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

সভায় জানানো হয়, এ বছর করোনা সংকটের কারণে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে শান্তিপূর্ণ পরিবেশে পুজা উপলক্ষ্যে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আগামী ২ অক্টোবর আনুষ্ঠানিক ভাবে পুজা শুরু হয়ে ২৬ অক্টোবর প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শারদীয় দুর্গা পূজার আনুষ্ঠানিকতা শেষ হবে। সভায় আরও সিদ্ধান্ত হয় এ বছর জেলায় নির্বিঘেœ পূজা উদ্যাপনের নিমিত্তে প্রতিটি মন্ডপে সিসি টিভি স্থাপন করা হবে, পটকা পুটানো ডাবে না, আতষবাজিসহ এমন কোন আয়োজন করা যাবে না যাতে স্বাস্থ্যবিধি লংঘন হয়।

জেলায় এবার মোট ৯২টি পূজামন্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। যার মধ্যে সদর উপজেলায় ২৯টি স্থানে নড়িয়া উপজেলার ২৮টি, ভেদরগঞ্জ উপজেলার ১৬ ডামুড্যা উপজেলায় ৭টি, গোসাইরহাট উপজেলা ৮টি এবং জাজিরা উপজেলার ৬টি মন্ডপে পূজা অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৩৩টি পূজা মন্ডপকে অধিক গুরুত্বপূর্ণ চিহ্নিত করে আইন শৃঙ্খলা স্থিতিশিল রাখতে বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে বলে পুলিশ সুপার জানান।

স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে ও নির্বিঘ্নে পূজা উদ্যাপনের লক্ষ্যে প্রতিটি পূজামন্ডপের নিরাপত্তার জন্য পুলিশ সদস্যের পাশাপাশি নারী ও পুরুষ আনসার সদস্য সার্বক্ষনিক দায়ীত্ব পালন করবে। এ ছারাও র‌্যাব সদস্যরা ভ্রাম্যমান টহল দেয়ার পাশাপাশি জেলা ও উপজেলা প্রশাসন মন্ডপ গুলো পরির্দশন করবেন।


error: Content is protected !!