ঢাকা, শনিবার, ২৪শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, শনিবার, ২৪শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

ধর্ষক ও নিপীড়নকারীদের বিচারের দাবিতে শরীয়তপুরে চট্টগ্রাম-খুলনা মহাসড়ক অবরোধ করে মানববন্ধন ও বিক্ষোভ

শরীয়তপুর প্রতিনিধি: ধর্ষণের প্রতিবাদে এবং ধর্ষণ ও নিপীড়নকারীদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবিতে শরীয়তপুরে সড়ক অবরোধ করে মানববন্ধন ও প্রতিবাদ বিক্ষোভ মিছিল করেছে সাধারণ ছাত্ররা।

এসো ভাই এসো বোন গড়ে তুলি আন্দোলন এই স্লোগান এর মধ্য দিয়ে, দেশব্যাপী ধর্ষণ ও নিপিরণের প্রতিবাদে ওই ঘৃণ্য নরপশু ধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে শরীয়তপুরের বালার বাজারে চট্টগ্রাম-খুলনা মহাসড়ক অবরোধ করে প্রতিবাদী বিক্ষোভ ও মানববন্ধন করেছে সখিপুরের সাধারণ ছাত্র সহ এলাকাবাসী।

বৃহস্পতিবার দুপুরে শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুর বালার বাজারে চট্টগ্রাম-খুলনা মহাসড়কে সিলেট, নোয়াখালী সহ সারা দেশের ধর্ষণ ও নিপীড়নকারীদের বিচারের দাবীতে ঘন্টাব্যাপী মানববন্ধন ও সড়ক অবরোধ করে প্রতিবাদী বিক্ষোভ মিছিল করা হয়েছে।

শরীয়তপুরে সখিপুর থানার বালার বাজার এলাকার সাধারণ ছাত্র ও এলাকাবাসী ধর্ষনবিরোধী এই মানববন্ধন ও প্রতিবাদ বিক্ষোভ মিছিল করেন। বিভিন্ন ফেস্টুন প্ল্যাকার্ড ও ব্যানার নিয়ে মাঝ রাস্তায় বসে স্লোগানে স্লোগানে মুখরিত করে সড়ক অবরোধের মাধ্যমে চলতে থাকে ঘণ্টাব্যাপী প্রতিবাদী বিক্ষোভ মিছিল।

এসময় উপস্থিত ছিলেন, কনির মাদবর, সাদরিল বালা, তৈকির আহমেদ, রাতুল হাসান শান্ত, কামরুল ইসলাম সাগর, হুমায়ুন কবির,বাশেদ, শরিফ মাহমুদ, এনামুল, রাজিব মাদবর, খলিল মাদবর, আমিন হাসান, অভি সরদার, ইমন মোল্লা, রাসেদুল ইসলাম, শান্ত, সজিব সহ স্থানীয় এলাকাবাসী।

ধর্ষণ ও নিপীড়নকারীদের দ্রুত গ্রেপ্তার এবং বিচারের দাবিতে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদে বিক্ষোভ মিছিল বলেন, একাত্তরের বাংলায় রাজাকার-আলবদরদের যেমন জায়গা নেই, তেমনি দর্শকদেরও কোন স্থান নেই। তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করে তাদেরকে এই বাংলা থেকে চিরতরে বিদায় করতে হবে। তা না হলে আমাদের আন্দোলন আরো তীব্র হবে। আমরা বঙ্গবন্ধুর এই বাংলায় ধর্ষণ নিপীড়নকারীদের দেখতে চাই না। এসময় সবাই একযোগে হাততালির সাথে বলেন এসো ভাই এসো বোন গড়ে তুলি আন্দোলন। তারা সরকারের কাছে দাবি তুলে আরো বলেন, ভবিষ্যতে আর যেন কোনো ধর্ষক আমাদের মা বোনদের সাথে এ ধরনের আচরণ করতে না পারে, তাই প্রয়োজনে ধর্ষণ আইন সংশোধন করে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড কার্যকর করার আহ্বান জানাচ্ছি। রাজনৈতিক দলসহ সকলের সহযোগিতায় এই ঘৃণ্য অপরাধী নরপশুদের এই বাংলা থেকে নিশ্চিহ্ন করা সম্ভব। তাই আজ আমাদের মা-বোনদের ইজ্জত রক্ষায় আমরা রাস্তায় নেমেছি। এর প্রতিকার না করে ঘরে ফিরবো না।


error: Content is protected !!