ঢাকা, মঙ্গলবার, ২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, মঙ্গলবার, ২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

পাংশায় জ্ঞান তাপস ডক্টর কাজী মোতাহার হোসেন’র ৩৯তম মৃত্যুবার্ষিকী পালিত

পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি \ রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় শুক্রবার ৯ অক্টোবর জ্ঞান তাপস জাতীয় অধ্যাপক ডক্টর কাজী মোতাহার হোসেন’র ৩৯তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে মুক্তকলম সাহিত্য ও সংস্কৃতি পরিষদ আলোচনা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে।

মুক্তকলম সাহিত্য ও সংস্কৃতি পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক মোঃ আবুল হোসেন মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠানে ডক্টর কাজী মোতাহার হোসেন কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ বিকাশ চন্দ্র বসু, ডক্টর কাজী মোতাহার হোসেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ তোফাজ্জেল হোসেন, অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা এ্যাডভোকেট ভজ গোবিন্দ দে, পাংশা সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান মোঃ সহিদুর রহমান, পাংশা সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ তৈয়েবুর রহমান, ডক্টর কাজী মোতাহার হোসেন কলেজের সহকারী অধ্যাপক সরদার কাশেদ আলী, কাব্যপাড়ের সেতু গ্রন্থের লেখক আবুল হাশেম ও অনাকাঙ্খিত আকাঙ্খা গ্রন্থের লেখক সুমী খন্দকার প্রমূখ বক্তব্য রাখেন।

বক্তারা ডক্টর কাজী মোতাহার হোসেনের শিক্ষা ও কর্মময় জীবনের উপর জ্ঞানগর্ভ আলোচনা করেন। সভায় তার নৈতিক আদশর্, সাহিত্য ও জ্ঞান সাধনা নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দেওয়ার গুরুত্বারোপ করা হয়। এ লক্ষ্যে লেখক কবি সাহিত্যিক ও সাংবাদিকদের আরও দায়িত্বশীল হওয়ার আহবান জানান বক্তারা।

অনুষ্ঠানে হোগলাডাঙ্গী মোহাম্মাদিয়া ইসলামিয়া কামিল মডেল মাদরাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব মীর মোঃ আব্দুল বাতেন, পাংশা সরকারী কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মোঃ তোজাম্মেল হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ রেজাউল করীম মিয়া, মোঃ নুরুল ইসলাম, কবির হোসাইন, নাসির উদ্দিন ও জাহাঙ্গীর হোসেন সরদারসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। উপস্থাপনা করেন মুক্তকলম সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক মোঃ মোক্তার হোসেন। শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন অবসরপ্রাপ্ত উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা আলহাজ্ব মাওলানা আ.ন.ম. আমিনুল ইসলাম।


error: Content is protected !!