ঢাকা, সোমবার, ২৬শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ২৬শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শিবগঞ্জের পাঁকা’র চেয়ারম্যান হলেন স্বতন্ত্র প্রার্থী জালাল

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী (মটরসাইকেল) জালাল উদ্দীন ৩ হাজার ২’শ ৮০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছে।

নিকট প্রতিদন্দ্বী (ধানের শীষ) আবদুল মালেক পেয়েছেন ২ হাজার ৭’শ ১০ ভোট। এদিকে (নৌকা) বীরমুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন মাস্টার পেয়েছেন ১ হাজার ৩’শ ৯৪ ভোট ও স্বতন্ত্রপ্রার্থী (আনারস) মোসা. পারভিন পেয়েছেন ১ হাজার ৮’শ ৭০ ভোট। শনিবার (১০ অক্টোবর) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ৯টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে। রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহবুবুল কবির জানান, শনিবার পাঁকা ইউনিয়নের উপ-নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এর আগে গত ২৯ মার্চ ইউপি উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে নির্বাচন স্থগিত করা হয়েছিল।

জানা যায়, চলতি বছরের ৮ জানুয়ারি পাঁকা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মজিবুর রহমান মৃত্যুবরণ করায় চেয়ারম্যানের পদটি শূন্য হয়। উপ-নির্বাচনে চারজন চেয়ারম্যানপ্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। তারা হলেন- সাবেক চেয়ারম্যান আব্দুল মালেক (ধানের শীষ), বীরমুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন মাস্টার (নৌকা), মরহুম চেয়ারম্যান মজিবুর রহমানের সহধর্মণী মোসা. পারভিন (আনারস) ও জালাল উদ্দিন (মটরসাইকেল)। পাঁকা ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৩’শ ৭৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৩’শ ৬৭ জন ও মহিলা ভোটার ৭ হাজার ১২ জন।


error: Content is protected !!