ঢাকা, বুধবার, ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, বুধবার, ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

পাংশার ঢেঁকিপাড়া গ্রামে বাড়ির জমি নিয়ে দু’পরিবারের বিরোধ

পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি : রাজবাড়ী জেলার পাংশা পৌরসভার ঢেঁকিপাড়া গ্রামে বাড়ির জমি নিয়ে রেজাউল করিম ও আবু বক্কার সিদ্দিকের পরিবারের মধ্যে বিরোধ চলছে। এ নিয়ে রেজাউল করিম আবু বক্কার সিদ্দিকের বিরুদ্ধে রাজবাড়ীর বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারায় মিস পিটিশন (নং ১৮৭/২০২০) দায়ের করেছেন। বিজ্ঞ আদালত মামলার বিবাদী পক্ষ আবু বক্কার সিদ্দিকের বিরুদ্ধে কেন ১৪৪ ধারায় প্রসিডিং করা হবে না সে মর্মে কারণ দর্শানো নোটিশ দিয়েছেন। একই সাথে সহকারী কমিশনার (ভ‚মি) পাংশাকে সরজমিন তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য নথি প্রেরণ করেছেন বিজ্ঞ আদালত।

 

মামলার বাদী রেজাউল করিম জানান, তার পিতা মরহুম আব্দুল ওয়াহাব মাস্টারের পৈত্রিক বাস্তুভিটার ঢেঁকিপাড়া মৌজার এস.এ ৬৬ নং খতিয়ানভুক্ত ৭৫ নং দাগের ৫৯ শতাংশের মধ্যে সাড়ে ২৯ শতাংশ জমির ১৪.৭৫ শতাংশ জমির দাবীদার তিনি। পূর্বের মৌখিক বাটোয়ারা কার্যকর নেই। বর্তমানে ভোগদখল কার্যকর করতে বিজ্ঞ আদালতে ১৪৪ ধারায় মিসপিটিশন মামলা দায়ের করা হয়েছে।

 

সোমবার ১২ অক্টোবর বিবাদী পক্ষের আবু বক্কার সিদ্দিক জানান, এ নিয়ে বহুবার শালিশি বৈঠক হয়েছে। কিন্তু মীমাংসা হয় নাই। বিজ্ঞ আদালতে হাজিরা দিয়ে স্থানীয় মক্কেল-মাতুব্বরদের ডেকে লিখিতভাবে মীমাংসা করার ইচ্ছা ব্যক্ত করেন তিনি। এদিকে আদালতে মামলার কারণে বিরোধপূর্ণ জমিতে ঘর নির্মাণ কাজ সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। মিস পিটিশন মামলার তদন্ত প্রতিবেদন বিজ্ঞ আদালতে দাখিল করা হয়েছে বলে পাংশা উপজেলা ভ‚মি অফিস সূত্রে জানা গেছে।

 

 


error: Content is protected !!