ঢাকা, বুধবার, ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, বুধবার, ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শ্রীনগরে চলমান খাল ও ব্রিজের মুখ বন্ধ করে বালু ভরাট

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : শ্রীনগরে একটি গুরুত্বপূর্ণ রাস্তার ব্রীজের মুখ আটকিয়ে বালু ভরাট করায় পানি নিস্কাশনে বাঁধাগ্রস্ত হয়ে পরে। এতে করে কৃষি জমিসহ বিভিন্ন স্থানে জলাবদ্ধাতার সৃষ্টি হয়েছে।

 

 

উপজেলার ষোলঘর ইউনিয়নের পশ্চিমপাড়া খৈয়াগাঁও সড়কের ওই ব্রীজের এক পাশ বালু ভরাট করে আলাল শেখ ও গফুর শেখ। অভিযোগ উঠে স্থানীয় ইউপি সদস্য মো. আবুল হোসেন তাদের একাজে সহযোগিতা করেন।

 

সরেজমিনে দেখা গেছে, ব্রীজটির উত্তর পাশের মুখ আটকিয়ে বালু ভরাট করা হচ্ছে। এতে করে ব্রীজের দক্ষিন পাশের চকের পানি বাঁধা গ্রস্ত হয়ে পরে। ওই এলাকার একমাত্র পানি নিস্কাশনে স্থলটি বন্ধ হওয়ায় কৃষি জমিগুলো হুমকির মুখে।

 

 

ব্রীজের সংলগ্ন বাড়ির বাসিন্দা মায় বেগম নামে একজন বলেন, বালু ভরাটের সময় তাদেরকে বলা হয়েছিল। কিন্তু তিনি কারও কথা শুনেননি। স্থানীয়রা জানায়, ব্রীজের মুখ আটকা পড়ায় পানি নামতে পারছেনা। এতে করে চকের শতশত আবাদি জমিতে জলাবদ্ধার সৃষ্টি হবে। সময় মত আবাদি জমিগুলো কোনও ফসল ফলানো সম্ভব হবেনা। সমস্যা সমাধানে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করেন তারা। গফুর শেখের কাছে এবিষয়ে জানতে চাইলে তিনি বলেন, জায়গায়টি তাদের। তাই বালু ভরাট করছেন।

 

 

স্থানীয় ইউপি সদস্য মো. আবুল হোসেনর কাছে জানতে চাইলে তিনি বলেন, তাদের কোনও থাকার জায়গা নেই। বাড়ি বানিয়ে তারা বসবাস করবেন। বালু ভরাট কাজে তাদের সহযোগিতার করার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি সহযোগিতা করিনি। তবে পানি নিস্কাশনের জন্য একটু জায়গা রেখে মাটি ভরাটের কথা বলছি।

 

 

এব্যাপরে শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ রহিমা আক্তার জানান, এবিষয়ে আমি অবগত নই। সরেজমিনে গিয়ে দেখতে হবে। যদি এমনটা হয়ে থাকে তাহলে ব্যবস্থা নেওয়া হবে।


error: Content is protected !!