ঢাকা, সোমবার, ২৬শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ২৬শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু জয় বাংলার শ্লোগান দিয়ে দেশ স্বাধীন না করলে আমরা বাংলাদেশ পেতাম না: পানিসম্পদ উপমন্ত্রী

বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, বঙ্গবন্ধ মানেই স্বাধীনতা। জয় বাংলার শ্লোগান দিয়ে বঙ্গবন্ধু যদি বাংলাদেশ স্বাধীন না করতেন তাহলে আমরা এই সোনার বাংলা পেতাম না এবং বাঙালী ছেলে মেয়েরা আজ এমপি-মন্ত্রী-ডিসি-এসপি কিছুই হতো না। তাই বঙ্গবন্ধু বিহীন যেমন বাংলাদেশ চিন্তা করা যায় না। তেমনি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বিহীন বাংলাদেশের উন্নয়ন সম্ভব না। তাই বঙ্গবন্ধুর এই বাংলাদেশ, বঙ্গবন্ধ কন্যা শেখ হাসিনার হাতেই নিরাপদ। আর কারো হাতে নিরাপদ না। জ্বালাও পোড়াও আর আগুন সন্ত্রাস করে কখনো রাজনীতি করা যায় না। রাজনীতি করতে হলে দেশ ও দেশের মানুষকে ভালবাসতে হয়। ঐ পাকিস্তানিদের পেতাত্মা বিএনপিরা পারে শুধু উন্নয়ন কাজে বাধা দিতে। এ ছাড়া তাদের আর কোন কাজ নেই।

 

শুক্রবার বিকালে শরীয়তপুরের সখিপুর থানার দক্ষিণ তারাবুনিয়া ইউনিয়নের মাল বাজার থেকে বালার বাজার সড়কে ৮ কোটি ৩২ লক্ষ টাকা ব্যায়ে ৮১ মিটার লম্বা মাল বাজার জয় বাংলা ব্রীজের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

এর পরে মন্ত্রী দক্ষিণ তারাবুনিয়া মাল বাজার মাঠে জয় বাংলা ব্রীজ উদ্বোধন উপলক্ষে আয়োজি সুধী সমাবেশে যোগ দেন।

 

দীর্ঘ ৫০ বছরেরও বেশী সময় থেকে অনুন্নত অবহেলিত এই এলাকার মানুষের ভাগ্য উন্নয়নে সহায়ক ভূমিকা রাখবে এই সেতু। এই ব্রীজটি না থাকায় এসব এলাকার মানুষকে অনেক কষ্ট করে নৌকা দিয়ে পাড়াপাড় হওয়া লাকতো। ব্রীজটি হয়ে গেলে অতি সহজে অল্প সময়ে কৃষিপণ্যসহ লোকজন ও যানবাহন চলা ফেরা করতে পারবে। ব্রীজটি হওয়ায় খুশি এসব এলাকার মানুষ।

 

দক্ষিণ তারাবুনিয়া ইউপি চেয়ারম্যান শাহ্জালাল মাল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, জেলা প্রশাসক পারভেজ হাসান, জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা শিকদার, পুলিশ সুপার এস.এম. আশ্রাফুজ্জামান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, জেলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী শাহজাহান ফরায়েজী, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হাবিবুর রহমান সিকদার, ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও সখিপুর থানা আওয়ামীলীগের সভাপতি হুমায়ুন কবির মোল্লা, সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাভীর আল-নাসীফ, সহকারী কমিশনার (ভূমি) সংকর চন্দ্র বৈদ্য, জেলা পরিষদের সদস্য কাইউম পাইক, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক মো. জহিরুল ইসলাম সিকদার, সখিপুর থানা আওয়ামীলীগ নেতা ও শিল্পপতি ফরিদ আহমেদ সহ অনান্য বিশেষ ব্যক্তিবর্গ।


error: Content is protected !!