ঢাকা, বুধবার, ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, বুধবার, ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

পদ্মা সেতুর জাজিরা প্রান্তে সেতু কে ঘিরে গড়ে উঠেছে ২৭ আর ই ব্যাটালিয়ান

পদ্মা সেতুর শরীয়তপুরের জাজিরা প্রান্তে সেতু কে ঘিরে গড়ে উঠেছে জাজিরা সেনানিবাস। স্বপ্নের পদ্মা সেতুর রক্ষণাবেক্ষণ ও দেখভালের জন্য সোনালী সেতুর শ্যামল ভূমি শরীয়তপুরের জাজিরা সেনানিবাসে নতুনভাবে গঠন করা হয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর ২৭ আর-ই ব্যাটালিয়ান।

রোববার (৮ নভেম্বর ২০২০) দুপুরে বাংলাদেশ সেনাবাহিনীর নবম পদাতিক ডিভিশনের ৯৯ কম্পোজিট ব্রিগেড অধীনস্থ নবগঠিত ২৭ আর ই ব্যাটালিয়ন এর পতাকা উত্তোলন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

 

শরীয়তপুরের পদ্মা সেতুর জাজিরা প্রান্তে রোববার দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে পতাকা উত্তোলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে জাজিরা সেনানিবাসে নবগঠিত ২৭ আর ই ব্যাটালিয়ন।

 

 

নবগঠিত ২৭ আর ই ব্যাটালিয়ন উদ্বোধন উপলক্ষে পতাকা উত্তোলন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পতাকা উত্তোলন করেন, বি এস পি, এস জি পি, এনডিসি, পি এস সি ও জিওসি নবম পদাতিক ডিভিশন সাভার এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোঃ সাইফুল আবেদীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিগ্রেডিয়ার জেনারেল খন্দকার তৌহিদ মুরাদ সহ নবম পদাতিক ডিভিশন ও ৯৯ কম্পোজিট ব্রিগেডের উচ্চপদস্থ সামরিক ও অসামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

অনুষ্ঠানে প্রধান অতিথি জিওসি মেজর জেনারেল মোহাম্মদ সাইফুল আবেদীন বলেন, সবাই গেলে যাব বাঙালি জাতির অবিসংবাদিত নেতা সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এই মহতী অনুষ্ঠানে একটি অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সশস্ত্র বাহিনী আধুনিকায়নে কাজ করে গেছেন এবং বর্তমান সরকারের উল্লেখযোগ্য ভূমিকা রয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্নের পদ্মা সেতু নির্মাণ কাজ সুষ্ঠুভাবে পরিচালনার জন্য এবং সংশ্লিষ্ট সকল দেশি-বিদেশি ব্যক্তিবর্গের নিরাপত্তা নিশ্চিতকরণে ২৭ আর ই ব্যাটালিয়ানের ভূমিকা প্রশংসার দাবিদার। গত ০৫ সেপ্টেম্বর ২০১৮ সালে গঠিত হয়ে অত্যন্ত স্বল্প সময়ে ২৭ আর ই ব্যাটালিয়ানের অর্জন প্রশংসা পূর্ণ এবং অনুকরণীয়। এসময় তিনি ২৭ আর ই ব্যাটালিয়ান কে ভবিষ্যতে আরও উত্তর উত্তর উন্নতি ও অগ্রগতির ধারা বজায় রাখার জন্য দিকনির্দেশনা প্রদান করেন এবং একটি সুশৃংখল মনোজ্ঞ বর্ণিল কুচকাওয়াজ পরিদর্শনের নিমিত্তে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।


error: Content is protected !!