ঢাকা, রবিবার, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ঢাকা, রবিবার, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নাজিরহাটে রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে ব্যবসায়ী সমিতির প্রচারণা

নাজির হাট, চট্টগ্রাম প্রতিনিধি :
সিয়াম সাধনার মাস রমজান উপলক্ষে ফটিকছড়িতে দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে রাখতে প্রচারণার উদ্যোগ নিয়েছে বিবিরহাট বনিক কল্যাণ সমিতি।

 

২৪ মার্চ সকালে সমিতির সদস্যরা বাজারে গণসংযোগ ও মাইকিং করে ব্যাতিক্রমী এ প্রচারণা কার্যক্রম শুরু করেন। রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যাবসায়ী সমিতির এমন উদ্যোগ উপজেলা জুড়ে প্রশংসিত হচ্ছে। বিষয়টি গতকাল সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক আগ্রহের সৃষ্টি হয় ।

 

শুক্রবার সকালে এ বাজারে কেনাকাটা করতে আসা বেশ কয়েকজনের সাথে কথা হলে তারা জানান , এমনিতেই দেশে জিনিস পত্রের দাম লাগামহীন ভাবে বেড়েছে। পাশাপাশি এক শ্রেণীর ব্যাবসায়ী অধিক মুনাফার আশায় রমজানের অজুহাত দেখিয়ে দাম বাড়িয়ে থাকে। তারা আরো বলেন বিশ্বের অনেক দেশে রমজানে জিনিসের দাম কমায়, অথচ বাংলাদেশে বাড়ায়। এটি কোন ভাবেই কাম্য হতে পারেনা।

 

এ বিয়য়ে বনিক সমিতির সভাপতি সোলাইমান সওদাগরের মন্তব্য জানতে চাইলে বলেন রমজান পুঁজি করে কোন ব্যাবসায়ী যাতে অন্যায় ভাবে নিত্যপন্যের দাম বৃদ্ধি করতে না পারে সে লক্ষ্যে সমিতির পক্ষ থেকে প্রচারণামূলক কর্মসুচী গ্রহণ করা হয়েছে। এ কার্যক্রম রোজার মাস পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সমিতির বর্তমান কর্ণধার সোলাইমান সওদাগর।


error: Content is protected !!