ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

নড়িয়ায় ৫০ শয্যা বিশিষ্ট নতুন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন পানিসম্পদ উপমন্ত্রী’

নড়িয়া (শরীয়তপুর) প্রতিনিধি: শরীয়তপুরের নড়িয়ায় ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর শুভ উদ্বোধন করেন, পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

 

আজ ১৬ ই ডিসেম্বর জাতীয় বিজয় দিবসের এই দিনে আরেকটি নতুন হাসপাতালের উদ্বোধন করা হয়েছে। নড়িয়া বাসীর জন্য এটি আরেকটি বিজয়। গত ২০২৮ সালের ভয়াবহ নদী ভাঙ্গনে উপজেলার মুলফৎগঞ্জ এ অবস্থিত নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নদীগর্ভে বিলীন হয়ে যায়। তারপরে পানিসম্পদ উপমন্ত্রী অক্লান্ত প্রচেষ্টায় এক উপজেলায় বাংলাদেশে এই প্রথম দ্বিতীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ব্যবস্থা করেছেন।

 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নদীগর্ভে বেশিরভাগ অংশ নিলেন হওয়ায় স্বাস্থ্যব্যবস্থা ব্যাহত হয় দুর্ভোগ পোহাচ্ছেন নড়িয়াবাসী। নদিয়া পাশের এই দুর্ভোগের কথা চিন্তা করে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ব্যবস্থা করেন। আজ সেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর উদ্বোধন ঘোষণা করা হলো। আগামী ২০২২ সালের ১৬ই ডিসেম্বর এই বিজয়ের মাসেই আবার নতুন করে এই বাজারের স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কার্যক্রমের উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন পানিসম্পদ উপমন্ত্রী।

 

বাংলাদেশের ইতিহাসে এই প্রথম এক উপজেলায় দুইটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণ করা হলো। স্কুলটির নির্মাণকাজের উদ্বোধন করায় নদীয়া বাসি অত্যন্ত খুশি এবং ধন্যবাদ জানিয়েছেন।

 

আজ বুধবার দুপুর ১২ টায় নড়িয়া পৌরসভার 1 নং ওয়ার্ডের বৈশাখী পাড়া অংশে হাসপাতালে তনি হাসপাতালে নির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হয়।

 

এসময় উপস্থিত ছিলেন, প্রধান অতিথি জাতীয় সংসদের সংসদ সদস্য পানিসম্পদ উপমন্ত্রীকে এনামুল হক শামীম। উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল হক, উত্তর জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধা একেএম ফজলুল হক মাল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নড়িয়া পৌরসভার মেয়র মোঃ শহিদুল ইসলাম বাবু রাড়ী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও দুর্যোগ নাসির উদ্দিন বাদল চেয়ারম্যান মেম্বার, মেয়র ও কাউন্সিলর সহ উপজেলার সকল সংগঠ ও সংগঠনের নেতৃবৃন্দ

 


error: Content is protected !!