ঢাকা, বৃহস্পতিবার, ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ঝালকাঠির পাঁচজন কবি-সাহিত্যিককে চাঁপাতলা সাহিত্য অঙ্গনের সম্মাননা প্রদান

ঝালকাঠি জেলার সদর উপজেলাধীন জগদীশপুর ‘চাঁপাতলা সাহিত্য অঙ্গন’- এর পক্ষ থেকে ১৪২৭ বঙ্গাব্দে ঝালকাঠির পাঁচজন গুণি কবি- সাহিত্যিক কে বাংলা সাহিত্যে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ‘ চাঁপাতলা সাহিত্য সম্মাননা ‘প্রদান করা হয়।

 

পাঁচজন কবি-সাহিত্যিক হলেন- কবি সিকানদার কবীর, কবি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মনোয়ার হোসেন খান, কবি, সাংবাদিক,চিত্রশিল্পী ও বীর মুক্তিযোদ্ধা চিত্তরঞ্জন দত্ত, প্রাবন্ধিক ও গবেষক ড. কামরুন্নেছা আজাদ এবং কবি ও কথাশিল্পী মু. আল আমীন বাকলাই।

 

মহান বিজয় দিবস উপলক্ষে চাঁপাতলা সাহিত্য অঙ্গনের উদ্যোগে গত ১৭ ডিসেম্বর বিকেলে অনলাইন ভার্চুয়াল সাহিত্য সভায় এ সম্মাননা প্রদান করা হয়। চাঁপাতলা সাহিত্য অঙ্গনের প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক কবি ও গীতিকার রবীন্দ্রনাথ মন্ডল- এর সভাপতিত্বে অনলাইন আয়োজনে অতিথি হিসেবে সংযুক্ত থেকে আলোচনা ও কবিতা পাঠে অংশগ্রহণ করেন ঝালকাঠি প্রেসক্লাব সভাপতি কবি ও বীর মুক্তিযোদ্ধা চিত্তরঞ্জন দত্ত, কবি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মনোয়ার হোসেন খান, প্রাবন্ধিক ও গবেষক ড. কামরুন্নেছা আজাদ, কবি ও কথাশিল্পী মু. আল আমীন বাকলাই, কবি শেখ নূরুল আমীন, কবি ও উপস্থাপক শিমুল সুলতানা হেপি প্রমুখ।

 

এ বিষয় সংগঠনের সভাপতি জানান, আমাদের সংগঠন থেকে প্রায় প্রতি বছরই এরকম আয়োজন করা হয়। প্রতি বছর জগদীশপুরে সংগঠনের কার্যালয়ে এ আয়োজন করা হতো। এবারের মহামারি করোনা ভাইরাসের করান আয়োজন অনলাইনে ভার্চুয়াল পদ্ধতিতে করা হয়ছে।


error: Content is protected !!