ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিবগঞ্জে ভূমিহীনদের নির্মাণাধীন বাড়ি পরিদর্শনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: ‘‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’’ এই প্রতিপাদ্য নিয়ে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় মুজিব শতবর্ষের বিশেষ ডিজাইনের নির্মাণাধীন বাড়ি-ঘর পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক ডা. মোহাম্মদ মহিবুল হাসান।

সোমবার দিনব্যাপি শাহাবাজপুর, দাইপুখুরিয়া, কানসাট ও দুলর্ভপুর ইউনিয়নে ১’শটি গৃহ পরিদর্শন করেন তিনি। শিবগঞ্জ উপজেলায় ভূমিহীন ও গৃহহীন ৭৩৭টি পরিবার পাচ্ছেন বিশেষ ডিজাইনের এই ঘর। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধিন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর এসব ঘর নির্মাণ কাজ বাস্তবায়ন করছে।

নির্মাণাধীন এসব গৃহ পরিদর্শন করে গুণগত মান দেখে সন্তোষ প্রকাশ করে ডা. মোহাম্মদ মহিবুল হাসান জানান, মুজিববর্ষে দেশের সব মানুষকে ঘরের বন্দোবস্ত করে দেয়ার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। সেই আলোকে গৃহহীন জন্য সরকার ঘর নির্মাণ করে দিচ্ছেন। শিগগিরই সারাদেশে গৃহ ও ভূমিহীন মানুষকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাড়ি উপহার দেবেন।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল-রাব্বি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলামসহ সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এদিকে মুজিব শতবর্ষের মধ্যেই এসব বিশেষ ডিজাইনের ঘর নির্মাণ কাজ সম্পন্ন হবে। পরবর্তীতে ভূমিহীন ও গৃহহীন ৭৩৭টি পরিবারের মাঝে ঘরগুলো হস্তান্তর করা হবে।


error: Content is protected !!