ঢাকা, শুক্রবার, ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, শুক্রবার, ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

দাউদকান্দিতে বঙ্গবন্ধু মঞ্চ উদ্ধারের দাবিতে সংবাদ সম্মেলন 

লিটন সরকার বাদল, দাউদকান্দি, কুমিল্লা |। দাউদকান্দিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত বঙ্গবন্ধু মঞ্চ উদ্ধারের দাবিতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছে উপজেলা ছাত্রলীগ।

 

সোমবার উপজেলা পরিষদ হল রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে উপজেলা ছাত্রলীগ সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান মো: তারিকুল ইসলাম নয়ন বলেন, দাউদকান্দির বঙ্গবন্ধু মঞ্চ বর্তমানে ২৫ শতক জায়গার উপর নির্মিতি দ্বিতল ভবনের ক্রয়সূত্রে মালিক বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন।

 

ওই স্থানে ১৯৭৪ সালের ৪ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মঞ্চে দাঁড়িয়ে বিশাল জনসমুদ্রে ভাষণ দেওয়ার পর ‘ বঙ্গবন্ধু মঞ্চ’ নামে নামকরণ করা হয়। কিন্তু কালের পরিক্রমায় এই স্মৃতিবিজড়িত স্থান এখন বেহাত হয়েছে।

 

মো: তারিকুল ইসলাম নয়ন জানান, বর্তমান সরকার বঙ্গবন্ধু’র স্মৃতিবিজড়িত ঐতিহাসিক স্থান সমূহ উদ্ধারের পদক্ষেপ গ্রহণ করেছে। আমি সরকারের কাছে জোরালো দাবি করছি যেনো কালক্ষেপণ না করে দ্রুত বঙ্গবন্ধু মঞ্চ ফিরিয়ে দিয়ে আমাদেরকে দায়মুক্ত করে।

 

তিনি বলেন, ৩০শে ডিসেম্বরের মধ্যে আমাদের দাবি বাস্তবায়ন না করা হয়। তাহলে বঙ্গবন্ধু মঞ্চ ঘেরাও সহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হবে।

 

এসময় দাউদকান্দি উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক হেলাল মাহমুদ, হাজী মোহাম্মদ আল আমিন, পৌর যুব লীগের নেতা মুরাদ চৌধুরী সুমন,উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক নাসির উদ্দিন, ছাত্রলীগ নেতা শাহদাত হোসেন ও জাহিদ সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য গত বছরের ২৭ নভেম্বর দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর ( অব.) মোহাম্মদ আলী সুমনের নেতৃত্বে বঙ্গবন্ধুর মঞ্চ পুনরুদ্ধারে মানববন্ধন ঘেরাও কর্মসূচির যাত্রা শুরু হয়।


error: Content is protected !!