ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শরীয়তপুরে ডিজিটাল রেকর্ডরুম এর উদ্বোধন

শরীয়তপুর প্রতিনিধি: জেলার ছয়টি উপজেলার মোট ৫০৫টি মৌজা নিয়ে আজ পূর্ণাঙ্গ ডিজিটাল রেকর্ড রুম এর যাত্রা শুরু হলো। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়নে বাংলাদেশ সরকার জনবান্ধব ডিজিটালাইজেশনের কাজ একটি দক্ষ, স্বচ্ছ ও জবাবদিহিতামূলক জনবান্ধব ভূমি প্রশাসন গড়ে তোলার লক্ষ্যে শরীয়তপুরে সেবা কার্যক্রম শুরু হয়েছে।

 

আজ বুধবার বেলা বারোটার সময় ভার্চুয়াল পদ্ধতিতে শরীয়তপুর জেলা প্রশাসন কার্যালয়ে ডিজিটাল রেকর্ডরুম এর শুভ উদ্বোধন করেন ভূমি মন্ত্রণালয়ের মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। সভাপতিত্ব করেন, মোঃ মাকছুদুর রহমান পাটোয়ারী। শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শরীয়তপুরের জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), সিনিয়র সহকারী সচিব জুয়েল রানা, সিনিয়র সহকারী সচিব সাদিয়া ইসলাম, সহকারী কমিশনার (রেকর্ড রুম) মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র সহকারী সচিব সুলতানা সালেহা মুন্সী সহ জেলার আরও বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীসহ শরীয়তপুর জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

 

ডিজিটাল রেকর্ড রুম উদ্বোধন শেষে শরীয়তপুরের জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলার বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। দক্ষ স্বচ্ছ জবাবদিহিমূলক ও জনবান্ধব ভূমি প্রশাসন গড়ে তোলার লক্ষ্যে ভূমি সেবাগুলো ডিজিটাইজেশনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে ই-নামজারি সফল ভাবে বাস্তবায়িত হচ্ছে। অনলাইনে ভূমি উন্নয়ন করের পাইন্টিং কার্যক্রম সফলভাবে সমাপ্তের পর সারাদেশে ভূমি উন্নয়ন কর সংক্রান্ত ডাটা এন্ট্রি কাজ চলমান রয়েছে। হাতের মুঠোয় ভূমি সেবা অ্যাপস সারাদেশে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। মুজিব শতবর্ষ উপলক্ষে বর্তমান সরকারের আরও একটি অনন্য উদ্যোগ ডিজিটাল রেকর্ড রুম। ডিজিটাল সেন্টার অথবা পৃথিবীর যেকোনো স্থান থেকে www.eporcha.gov.bd এই ওয়েবসাইটের মাধ্যমে খতিয়ান ও মৌজা ম্যাপ সংগ্রহের আবেদন ও খতিয়ানের অনলাইন কপি সংগ্রহ করতে পারবেন। আজ ২৩ ডিসেম্বর বুধবার দুপুর ১২ টায় শরীয়তপুর জেলার ছয়টি উপজেলার মধ্যে ৫০৫ টি মৌজা নিয়ে পূর্ণাঙ্গ ডিজিটাল রেকর্ড রুম এর যাত্রা শুরু হলো। আমার ভূমি প্রশাসন বাস্তবায়নে একধাপ এগিয়ে যাবে।


error: Content is protected !!