ঢাকা, শুক্রবার, ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, শুক্রবার, ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

নোয়াখালীতে সাবেক মেয়রের আয়োজনে ভোটারের পা ধোয়া ও সুন্নাতে খৎনা অনুষ্ঠিত

মোঃ ইব্রাহিম, নোয়াখালী প্রতিনিধি: দেশে অনেক ধরনের আয়োজন দেখলেও ব্যতিক্রম এক আয়োজন দেখা যায় নোয়াখালী কবির হাট উপজেলায়, সাবেক মেয়র টিটুর। শুক্রবার (২৫ ডিসেম্বর) বেলা সকাল ১১ টার সময় নোয়াখালী কবিরহাট পৌরসভার সাবেক মেয়র আলাবক্স তাহের টিটু তার নিজ বাসভবনে এই আয়োজন করেন।গত ২০১৮ সালে উপজেলা নির্বাচনের সময় টিটু জনগণকে ওয়াদা করেছিলেন তিনি নির্বাচিত হোক বা না হোক উপজেলার ৭ ইউনয়ন ও এক পৌরসভার ৮ জন ভোটারকে পা ধুয়ে সন্মান দেখাবেন। তারই ধারাবাহিকতায় এই পা ধোয়ার আয়োজন করা হয়।

 

সর্বপ্রথমে নিজ মায়ের পা ধোয়ার মাধ্যমে উনুষ্ঠানের উদ্বোধন করা হয়। সাধারণ জনগণ তার এই কর্মকাণ্ডে অনেক খুঁশি হয়ে তাকে উৎসাহিত করেন। পাশাপাশি একই সাথে তার বাড়িতে ১৫০ জন বাচ্চার বিনা পয়সায় সুন্নাতে খৎনা আয়োজন করেন তিনি। ২০১১ সাল থেকে প্রতি বছর তিনি এ খৎনার কাজ করেন। তিনি এই পর্যন্ত সর্বমোট ১৪৫০ জন বাচ্চাকে সুন্নাতে খৎনা করান এবং প্রায় দুই হাজার মানুষেকে দুপুর বেলায় প্রীতিভোজ করান।

 

বক্তারা বলেন, বিশ্বের বুকে এই সর্বপ্রথম কোন নেতা ভোটাদের এমন একটা সন্মান দেখিয়েছেন। আমরা টিটু ভাইয়ের সাথে সব সময় ছিলাম আছি এবং থাকবো। তার এমন কাজে আমাদের অনেক কিছু শিখার আছে।

 

এ সময় আলাবক্স তাহের টিটু বলেন, আমি বিগত দশ বছর যাবৎ বিনা পয়সায় বাচ্চাদের সুন্নাতে খৎনার কাজ করে আসতেছি। এই বছর এক সাথে আমার ভোটের সময়ের প্রতিশ্রতি দেওয়া ভোটারদের পা ধোয়া সেই কাজটিও করছি। এই ব্যতিক্রমি কাজ করার কারন হচ্ছে, নতুন প্রজন্মকে শিক্ষা দেওয়া এবং ভোটারের মূল্য কি সেটা বুজানো। আমরাতো শুধু মার্কার পূজা করি বা মার্কার পা ধুই, কিন্তু ভোটারদের কোন খবরও রাখি না।


error: Content is protected !!