ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

নড়িয়ার ভোজেশ্বর বন্দর বাজারে অগ্নিকাণ্ডে ৯টি পাটের গুদাম ভষ্মিভূত

শরীয়তপুর প্রতিনিধি : নড়িয়ার ভোজেশ্বর বন্দর বাজারের পাটের গুদামে এক ভয়াবহ অগ্নিকাণ্ডে ৯টি পাটের গুদাম পুড়ে ছাই হয়ে গেছে। এতে পাটসহ প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

 

আজ শনিবার দুপুর ২টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। শরীয়তপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ও স্থানীয়রা প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

 

শরীয়তপুর ফায়ার সার্ভিস ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী সালাম হাওলাদার জানান, আজ শনিবার দুপুর ২টার দিকে শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার ভোজেশ্বর বন্দর বাজারের নদীর পারের একটি পাটের গুদাম থেকে ধোয়া বের হতে দেখে স্থানীয়রা ডাক চিৎকার দেয়। পরে আশপাশের লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা চালায়। খবর পেয়ে শরীয়তপুর ফায়ার সার্ভিসের একটি ইউটিন ও স্থানীয়রা প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এর আগেই আগুনের লেলিহান শিখায় সালাম হওলাদারের ১টি, মিলু হাওলাদারের ২টি, সোহেল বয়াতির ২টি, খোকন বয়তীর ১টি ও রুবেলের ১টি পাটের গুদাম সহ মোট ৯টি পাটের গুদাম পুড়ে ছাই হয়ে যায়।

 

ক্ষতিগ্রস্ত গুদামগুলোর মধ্যে ব্যবসায়ী দবির হোসেন আকন, সায়েদ মাদবরসহ স্থানীয় পাট ব্যবসায়ীদের প্রায় আড়াই হাজার মন পাট ছিল বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও গুদাম মালিকদের।

 

শরীয়তপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো: সেলিম মিয়া ও স্টেশন অফিসার আমজাদ হোসেন বলেন, এখনো ক্ষয় ক্ষতির পরিমান ও আগুন লাগার সঠিক কারন নির্নয় করা যায়নি। ক্ষতিগ্রস্ত গুদামের তালিকা ও কি পরিমান পাট পুড়েছে তা নির্ণয়ের পর ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।


error: Content is protected !!