ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পানছড়িতে জাতীয় জলাতঙ্ক নির্মূল কর্মসূচি -র অবহিত করণ সভা অনুষ্ঠিত

এম জামান রাজ, স্টাফ রিপোর্টার : জলাতঙ্ক একটি ভয়ংকর মরণব্যাধি, এ রােগে মৃত্যুর হার শতভাগ । পৃথিবীতে কোথাও না কোথাও প্রতি ১০ (দশ) মিনিটে একজন এবং প্রতি বছরে প্রায় ৫৯ হাজার মানুষ জলাতঙ্ক রােগে মারা যায়।
তারই অংশ হিসাবে স্বাস্থ্য অধিদপ্তরের উদ্যোগে পানছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মিলনায়তনে অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়।

 

২৮ ডিসেম্বর ২০২০ সোমবার দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পপনা কর্মকতা ডাক্তার অনুতোষ চাকমা-র সভাপতিত্বে উপজেলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদুল ইসলাম, থানা অফিসার ইনচার্জ মো. দুলাল হোসেন , প্রাণী সম্পদ কর্মকতা ভাস্কর চট্টোপাধ্যায়, প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা কনিকা খীসা ইউপি চেয়ারম্যান বিজয় চাকমা,কালা চাঁদ চাকমা,কিরন ত্রিপুরা,চেয়ারম্যান প্রতিনিধি গন, স্বাস্থ্য অধিদপ্তর, মহাখালী – এমডিভি সুপার ভাইজার তৌকির আহাম্মেদ,শিশির চক্রবর্তী, সাংবাদিক স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

সভায় জলাতঙ্ক নির্মুলের লক্ষে ব্যাপক হারে কুকুরের টিকাদান কর্মসূচীর মাধ্যমে দেশের সকল কুকুরকে ৩ রাউন্ড টিকা প্রদান করা গেলে জলাতঙ্ক রোধ কবরা সম্ভব । তাই সারা দেশের ন্যায় আগামী ৩১ ডিসেম্বর ২০২০ থেকে ০৪ জানুয়ারী ২০২১ পর্যন্ত উপজেলার ৫ টি ইউনিয়নের সকল পাড়া- মহল্লায় কুকুরকে ভ্যাকসিন প্রয়োগ করা হবে। এ বিষয়ে সকলের সহযোগীতা কামনা করা হয়।


error: Content is protected !!