ঢাকা, সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ঢাকা, সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ পদ্মা সেতুতে মোটর সাইকেল চালু প্রধানমন্ত্রীর ঈদ উপহার ’ – ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার , মুন্সিগঞ্জ :
পদ্মা সেতু দিয়ে মোটরসাইকেল চলাচলের অনুমতি ঘর মুখো মানুষদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

 

 

২০ এপ্রিল ২০২৩ বৃহস্পতিবার পদ্মা সেতুতে যানবাহন চলাচল পরিদর্শনে গিয়ে তিনি সাংবাদিকদের বলেন, পদ্মা সেতু জাতির সম্পদ। এই সম্পদ সুশৃঙ্খলভাবে ব্যবহার করা প্রত্যেক নাগরিকের করণীয়। কিন্তু নিয়ম ও শর্ত না মানলে আবারও পদ্মা সেতুতে মোটরসাইকেল বন্ধ ঘোষণা করা হবে।

 

বাইকারদের উদ্দেশে ওবায়দুল কাদের আরও বলেন, প্রধানমন্ত্রীর উপহারের মর্যাদা আপনারা (বাইকার) সব সময় রাখবেন। তাহলে সব সময় পদ্মা সেতু খোলা থাকবে। সব নিয়ম কানুন মেনে মোটর সাইকেল চালাতে হবে। তবে, কেউ নিয়ম ভঙ্গ করলে অভিযোগ অনুসারে শাস্তি নিশ্চিত করা হবে।

 

পদ্মা সেতুতে বাইক চলাচলে যেসব নির্দেশনা মানতে হবে- নির্ধারিত টোল দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার গতিতে সেতু পারাপার হতে হবে। মোটর সাইকেলের জন্য নির্ধারিত টোলবুথ ও নির্ধারিত লেন ব্যবহার করতে হবে। কোনো অবস্থাতেই নির্ধারিত লেন পরিবর্তন করা যাবে না। ওভার টেকও করা যাবে না। চালক ও আরোহীকে হেলমেট সহ প্রয়োজনীয় নিরাপত্তা সামগ্রী ব্যবহার করতে হবে। কোনো অবস্থাতেই সেতুর উপর দাঁড়ানো বা ছবি তোলা যাবে না। চালকসহ সর্বোচ্চ দুইজন মোটর সাইকেলে চড়তে পারবে।


error: Content is protected !!