ঢাকা, শুক্রবার, ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, শুক্রবার, ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

নোয়াখালী হাতিয়ায় পরিবেশ অধিদপ্তরের অভিযানে দুটি ইটভাটা বন্ধ

মোঃ ইব্রাহিম, নোয়াখালী প্রতিনিধি: সরকারি নিয়ম ভঙ্গ করে কৃষি জমিতে ইটভাটা স্থাপন করায় দুটি ইটভাটার সকল কার্যক্রম বন্ধ করে দিয়েছে পরিবেশ অধিদপ্তর।এ সময় মেসার্স মোজহার উদ্দিন ব্রিক্সকে ১লাখ ও মেসার্স সাফদার ব্রিক্সকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের মেজিস্ট্রেট।আজ মঙ্গলবার বিকেলে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার পৌরসভা দুই নম্বর ওয়ার্ডে ও চরকিং ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডে এই জরিমানার ঘটনা ঘটে।

জানা যায়, দীর্ঘদিন থেকে মেসার্স মোজহার উদ্দিন ব্রিক্স ও মেসার্স সাফদার ব্রিক্স নামে ইটভাটা দুটি সরকারি নিয়ম ভঙ্গ করে তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে। এই সংবাদ নিশ্চিত হয়ে মঙ্গলবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের মেজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার মাজহারুল ইসলাম ও পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা অভিযান করেন।

এ সময় ইটভাটা দুটি সম্পূর্ণভাবে বন্ধ ঘোষণা করা হয়। এদিকে নিয়ম ভঙ্গ করায় এ সময় মেসার্স মোজহার উদ্দিন ব্রিক্সের ম্যানেজার আবু তাহেরকে এক লাখ টাকা ও মেসার্স সাফদার ব্রিক্সএর মালিক আমজাদ সাফদারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

অনাদায়ে দুজনকে তিন মাসের জেল দেওয়া হয়। তবে জরিমানার টাকা পরিশোধ করে দেওয়ায় কাউকে জেলে যেতে হয়নি।এ সময় ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. সিরাজুল ইসলাম ও সহকারী পরিচালক তানজিম তারেক।এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন বলেন নিয়ম অমান্য করা অন্য ইটভাটায় আমাদের অভিযান অব্যাহত থাকবে।


error: Content is protected !!