ঢাকা, বৃহস্পতিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পাহাড়ে দুর্গম এলাকা নির্বাচিত করে শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলুন -প্রতাপ চন্দ্র বিশ্বাস ,খাগড়াছড়ি জেলা প্রশাসক

এম জামান রাজ, স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি : জেলার গুইমারায় স্হানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের সাথে মত বিনিময়কালে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন, জেলার প্রত্যন্ত ও দুর্গম এলাকার শিক্ষা ব্যাবস্হার উন্নতির লক্ষে নতুন শিক্ষা প্রতিষ্ঠান স্হাপন করুন।

০৯ ফেব্রুয়ারী গুইমারা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার তুষার আহমেদের সভাপতিত্বে উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা, জনস্বাস্থ্য কর্মকর্তা মোঃ আইয়ুব আলী আনসারী, প্রাথমিক শিক্ষা অফিসার হিটলার উজ্জামান সহ স্থানীয় নেতৃবৃন্দ বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন। জেলা প্রশাসক সবার কথা শোনেন এবং খুব দ্রুত এসব সমস্যা সমাধানের ব্যাবস্হাসহ নবগঠিত গুইমারা উপজেলার সার্বিক উন্নয়নে তিনি কাজ চালিয়ে যাবেন বলে ঘোষনা দেন।


পরে তিনি গুইমারার হাফছড়ি আকবরের পাড়া এলাকায় লিডারশীপ টু এনসিউর এডকুয়েট নিউট্রিশন (লীন) প্রকল্পের আওতায় মোহাম্মদ আলীর ব্রিডার পাহাড়ী মুরগী পালন, নারী উদ্যাক্তা জয়নব বিবির ব্যবসা কেন্দ্র এবং আতিয়ারের ফলজ বাগান ও কমিউনিটি পর্যায়ে সচেতনতা সৃষ্টির লক্ষে কিশোর কিশোরদের কার্যক্রম পরিদর্শন করেন।

শেষে পশ্চিম বড়পিলাকে আমার বাড়ি আমার খামারেরর সদস্যদের ওঠান বৈঠকে অংশগ্রহণ  করেন। খাগড়াছড়ি জেলা সমাজ সেবার উপ পরিচালক মোঃ মনিরুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াছমিন,জেলা কৃষি সম্প্রসারনের উপ পরিচালক মর্তুজা আলী ,, লিডারশীপ টু এনসিউর এডকুয়েট নিউট্রিশন (লীন) প্রকল্পের জেলা ব্যবস্থাপক নিখিল চাকমা,প্রজেক্ট ম্যনেজার আলোপ্রিয় চাকমা, টেকনিক্যাল অফিসার হ্যাপি দেওয়ান , শ্বাসতী দেওয়ান ও গুইমারা প্রকল্পের উপজেলা সমম্বয়ক মোহন চাকমা, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও জনপ্রতিনিধিবৃন্দ পরিদর্শন কালে উপস্থিত ছিলেন।


error: Content is protected !!