ঢাকা, বৃহস্পতিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

নড়িয়ায় ভাষা সৈনিক ডা: গোলাম মাওলাসহ সকল শহীদদের সম্মানে শহীদ মিনার নির্মাণ 

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরের নড়িয়া উপজেলার মোক্তারের চরে ভাষাসৈনিক ডা: গোলাম মাওলার বাড়ির সামনে মোক্তারের চর ইউনিয়ন পরিষদ কম্পাউন্ডে শহীদ মিনারের নির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হয়েছে। পানিসম্পদ উপমন্ত্রী ও শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য একেএম এনামুল হক শামীমের নির্দেশে ও মোক্তারের চর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আলম চৌকিদারের সার্বিক তত্ত্বাবধায়নে শহীদ মিনারের প্রথম স্থপতি একুশে পদকপ্রাপ্ত ভাষাসৈনিক ডা: গোলাম মাওলাসহ সকল শহীদদের শ্রদ্ধা ও সম্মান জানাতে এ শহীদ মিনার নির্মাণ করা হচ্ছে।

 

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শহীদ মিনারের নির্মাণ কাজের উদ্বোধন করেন, ভাষা সৈনিক গোলাম মাওলার সুযোগ্য ছেলে ডা: গোলাম ফারুক।

 

এ সময় মোক্তারের চর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আলম চৌকিদার, মোক্তারের চর ভাষাসৈনিক ডাক্তার গোলাম মাওলা পাঠাগারের সভাপতি আব্দুর রহমান, ত্রাণ ও দুর্যোগ নড়িয়া উপজেলা অধিদপ্তরের সহকারী প্রকৌশলী সোহেল অভি, মোক্তারের চর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাসান মাস্টার, সাধারণ সম্পাদক শের আলী মাদবর, আওয়ামী লীগ নেতা মহসিন ঢালী, ইতালী আওয়ামী লীগ নেতা ফরুক খালাসী, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের মেম্বারসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

মোক্তারের চর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আলম চৌকিদার’ বলেন, ভাষাসৈনিক ডাক্তার গোলাম মাওলা আমাদের গর্ব। আর এই ভেবে আমরা গর্বিত হই যে তার জন্ম আমাদের মোক্তারের চর ইউনিয়নের পোড়াগাছা গ্রামে। তার জন্মস্থান পোড়াগাছা গ্রামে অবস্থিত মোক্তারের চর ইউনিয়ন পরিষদের সামনে তার স্মৃতি ও সম্মানের প্রস্তাব করলে তিনি তা করার জন্য নির্দেশ দেন। মন্ত্রী মহোদয়ের নির্দেশে শহীদ মিনারের নির্মাণ কাজ শুরু করেছি। এছাড়া তাঁরসম্মানার্থে এখানে আরো ডা: গোলাম মাওলার ভাস্কর্য নির্মাণ করা হবে।


error: Content is protected !!