ঢাকা, বুধবার, ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, বুধবার, ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে যুব উদ্যোক্তার বিকল্প নেই : জেলা প্রশাসক শরীয়তপুর

শরীয়তপুর প্রতিনিধি: তারুণ্যের শক্তিতে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণের কারিগর প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়ন ও সোনালী সেতুর শ্যামল ভূমি শরীয়তপুর গড়ার লক্ষ্যে আগামী ১৪ মার্চ অনুষ্ঠিত হবে যুব উদ্যোক্তা সম্মেলন ২০২১। এ উপলক্ষে শরীয়তপুর জেলায় কর্মরত সাংবাদিকদের সাথে ব্রিফিং করেছেন জেলা প্রশাসক পারভেজ হাসান।

আজ বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক পারভেজ হাসানের সভাপতিত্বে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়়েছে।

 

মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়নের অংশ হিসেবে শরীয়তপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখস্থ আম্রকাননে আগামী ১৪ মার্চ ২০২১ যুবর দত্ত তৈরি কর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্র হ্রাসকরণ শীর্ষক একটি যুব উদ্যোক্তা সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। বর্ণাঢ্য যুব উদ্যোক্তা সম্মেলনে উপস্থিত থাকার কথা রয়েছে ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল, বিশেষ অতিথি হিসেবে পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, শরীয়তপুর-১ আসনের সাংসদ ইকবাল হোসেন অপু, শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য পারভীন হক সিকদার, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোঃ আখতার হোসেন, শরীয়তপুর জেলা প্রশাসক এসএম আশরাফুজ্জামান, শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ছাহেদুর রহমান খোকা শিকদার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনিল কুমার দে ও শরীয়তপুর পৌরসভার মেয়র পারভেজ রহমান সহ বিশেষ ব্যক্তিবর্গ। এরপর সন্ধ্যায় ঢাকা থেকে আগত বিভিন্ন জনপ্রিয় শিল্পী ও কলাকুশলীদের নিয়ে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

 

প্রেস ব্রিফিং অনুষ্ঠানে জেলা প্রশাসক পারভেজ হাসান বলেন, স্বপ্নবাজ তারুণ্যের শক্তিতে উজ্জীবিত যুব উদ্যোক্তাদের উদ্যোগী সম্ভাবনাময় কর্মকাণ্ডকে আরও একধাপ এগিয়ে নিয়ে যাবে এই প্রত্যাশাকে বাস্তবায়ন করার লক্ষ্যে সরকারের পক্ষ থেকে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছেন জেলা প্রশাসক শরীয়তপুর। সেই বার্তা পৌঁছে দিয়ে অনুষ্ঠানকে সফল ও সাফল্যমন্ডিত করার লক্ষ্যেই আজকের এই প্রেস ব্রিফিং করা হয়েছে। সময় তিনি আরো বলেন, বঙ্গবন্ধু বলেছেন প্যান্ট পরা শিখছো বলে বাবার সাথে হাল ধরতে লজ্জা করে না। গ্রামে গ্রামে বাড়ির পাশে বেগুন গাছ, মরিচ গাছ, লাউ গাছ ও নারিকেলের চারা লাগিও। বাপ মা কে একটু সাহায্য করো, শুধু বিএ-এমএ পাস করে লাভ নেই। বুনিয়াদি শিক্ষা নিলে কাজ করে খেয়ে বাঁচতে পারবে। এছাড়া প্রধানমন্ত্রী বলেছেন, “আমি আশা করি, প্রাণশক্তিতে ভরপুর আমাদের যুব সমাজ। তাদের অমিত সম্ভাবনাকে কাজে লাগিয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে আরো কার্যকর অবদান রাখবে।

এছাড়া শরীয়তপুর জেলার ৬ টি উপজেলায় স্ব-স্ব উপজেলার নির্বাহী কর্মকর্তাদের নেতৃত্বে স্থানীয় যুব উদ্যোক্তাদের সমন্বয়ে প্যাভিলিয়ন থাকবে। এর বাইরেও দেশের বিভিন্ন স্থান থেকে যুব উদ্যোক্তাবৃন্দ এ সম্মেলনে অনলাইনের মাধ্যমে দিনব্যাপী অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

 

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: শামীম হোসেন, শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মন্দীপ ঘরাই, এনডিসি মোহাম্মদ পারভেজ, শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনিল কুমার দে জেলার ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।


error: Content is protected !!