ঢাকা, বুধবার, ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, বুধবার, ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রতিষ্ঠান নিয়ে ভাবেন এবং নিজেদেরকে তৈরী করুন আগামীর জন্য-শরীফ উদ্দিন

মুরাদ হোসেন (মাগুরা) প্রতিনিধি: নিজেরা কাঁদা ছোড়া ছুড়ি করবেন না। দাবী আদায় করতে হলে ঐক্যবদ্ধ থাকতে হয়। ঐক্যবদ্ধ থাকলে আপনাদের দাবী আদায় হবে। “বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ” এর মাগুরার মহম্মদপুর উপজেলা শাখার প্রথম ত্রি—বার্ষিক সম্মেলনের সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত থেকে এ সব কথা বলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^ বিদ্যালয়ের পরিচালক লেঃ কর্নেল কাজী শরীফ উদ্দিন।

শ্রেষ্ট শিক্ষা প্রতিষ্ঠান ও শ্রেষ্ট অধ্যক্ষ হিসেবে একাধিকবার জাতীয় পুরস্কার প্রাপ্ত মহম্মদপুর উপজেলার ওমেদপুর গ্রামের কৃতি সন্তান কর্নেল কাজী শরীফ উদ্দিন আরো বলেন, আমরা আগে নিজেদেরকে সশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলি,প্রতিষ্ঠান নিয়ে ভাবেন, তাহলে দেখবেন প্রতিষ্ঠানের সাথে নিজেদেরও উন্নত হবে।

বৃহস্পতিবার দিনব্যাপি মহম্মদপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের কক্ষে সম্মেলনের আলোচনা সভায় বিনোদপুর বি.কে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস.কে নুরুজ্জামানের সভাপতিত্বে এ সময় বক্তব্য দেন— উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আনোয়ার হোসেন, প্রেসক্লাব মহম্মদপুরের সভাপতিঅধ্যক্ষ জি এম শওকত বিপ্লব রেজা, উপজেলা একাডেমিক সুপারভাইজার মো: রিজাউল করিম, জেলা শিক্ষক পরিষদের আহবায়ক প্রধান মো: আনিচুর রহমান, বীরেন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান মিলন, পলাশবাড়িয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ পরিদ আহমেদ, ধোয়াইল আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: রফিকুল ইসলাম, বালিদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাফুজার রহমান, চাকুলিয়া এস এম দাখিল মাদ্রাসার সুপার আব্দুস শাকুর এবং মহম্মদপুর বরকতিয়া এস এ আর দাখিল মাদ্রাাসার সুপার মো: ওহিদুজ্জামান প্রমূখ।

বক্তারা তাদের তিনটি দাবীর কথা তুলে ধরেন— ৭ গ্রেড থেকে ৬ গ্রেডে আনতে হবে। সকল শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় করণ করতে হবে। সকল ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিও করতে হবে।

আরোচনা সভা শেষে বিনোদপুর বি.কে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস.কে নুরুজ্জামান— সভাপতি, দীঘা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইউনুস আলী— সিনিয়র সহ—সভাপতি এবং বসুর ধুলজুড়িমাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: রিয়াজুর রহমানকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়।


error: Content is protected !!