ঢাকা, বৃহস্পতিবার, ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, বৃহস্পতিবার, ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শ্রীনগরে আল-আমিন হাট বাজার ন্যায্য মূল্যে ইজারা

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার ভাগ্যকুল ইউনিয়নের ঐতিহ্যবাহী আল-আমিন হাট বাজার এবছর ইজারা নিয়েছেন ব্যবসায়ী এমডি মিঠু। গত ১২ মার্চ হাট বাজার ইজারার প্রথম পর্বে আল-আমিন এলাকার বাসিন্দা এমডি মিঠু ১২ লাখ ৩০ হাজার টাকায় হাটটির ইজারা নেন।

 

 

এতে করে সচেতন মহল মনে করে প্রকৃতপক্ষে সরকার তার ন্যায্য মূল্য পেয়েছে। অপরদিকে বাজারটির ২০২০ সনের ইজারাদার মনির হোসেন এবছর সিডিউলে ইজারার মূল্য দেন ৫ লাখ ১৫ হাজার টাকা। এছাড়াও একই আব্দুল গফুর হাটটির জন্য তিনি সিডিউলে ইজারা মূল্য উল্লেখ করেন ৬ লাখ ৫২৫ টাকা। ৩ জনের মধ্যে সর্বোচ্চ দরদাতা হিসেবে আগামী ১ বছরের জন্য ইজারাদার এমডি মিঠুর নাম ঘোষনা করে উপজেলা প্রশাসন।

 

স্থানীয়রা জানায়, ঐতিহ্যবাহী আল-আমিন হাট ও বাজারটি এবছর সরকার ন্যায্য মূল্য পেয়েছে। এই বাজারটি কেন্দ্র করে প্রতিবছরই একটি সিন্ডিকেট অত্র এলাকায় তৎপর হয়ে উঠে। মিঠু সিডিউল কেনার পর থেকেই সিন্ডিকেটটি মিঠুকে ম্যানেজ করার চেষ্টা করে। মিঠু হাটের ইজারা পাওয়ার পর থেকেই সিন্ডিকেটটি এলাকায় বিভিন্ন সমালোচনা করে বেড়াচ্ছে। অথচ গত বছর মাত্র ৩৩ হাজার ৫৬৭ টাকায় হাটটির ইজারা পান ওই সিন্ডিকেটের মনির হোসেন। এবছর মনির হোসেন নিজেই আল-আমিন হাট ও বাজারের ইজারা পাওয়ার আসায় সিডিউলে ইজারা মূল্য দেন ৫ লাখ ১৫ হাজার টাকা! অপরদিকে সিন্ডিকেটটি এলাকায় বলে বেড়াচ্ছে আল-আমিন হাট বাজারের সাধারণ ব্যবসায়ীদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায় করে এর ঘাততি পুষিয়ে নেবে বর্তমান ইজারাদার এমডি মিঠু।

 

এব্যাপরে ইজারাদার এমডি মিঠু বলেন, বাজার সিন্ডিকেটের কারণে এতো বছর সরকার তার ন্যায্য ইজারা মূল্য থেকে বঞ্চিত ছিলো। আমি যতদিন বাজারের দায়িত্বে থাকবো গুরুত্বপূর্ণ হাটটিকে আধুনিকভাবে গড়ে তোলার চেষ্টা করবো।

 

আল-আমিন হাট ও বাজার কমিটির সভাপতি ইকবাল রশিদ মামুনের কাছে এবিষয়ে জানতে যোগাযোগ করার চেষ্টা করেও তার সাথে কথা বলা সম্ভব হয়নি।


error: Content is protected !!