ঢাকা, বুধবার, ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, বুধবার, ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

হিন্দু সম্প্রদায়ের বাড়ি ও মন্দিরে হামলার প্রতিবাদে শরীয়তপুরে মানববন্ধন 

শরীয়তপুর প্রতিনিধি: সুনামগঞ্জের সাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়ি ও মন্দিরে হামলার প্রতিবাদে শরীয়তপুরে মানববন্ধ ও বিক্ষোভ মিছিল করা হয়েছে।

 

 

বৃহস্পতিবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত এ কর্মসূচী পালন করেছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শরীয়তপুর জেলা শাখা নামে একটি সংগঠন। জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের সড়কে মানববন্ধন ও পরে প্রতিবাদ সমাবেশ করা হয়।

 

সংগঠনটির শরীয়তপুর জেলা কমিটির সভাপতি মুকুল চন্দ্র রায়ের সভাপতিত্বে কর্মসূচীতে বক্তব্য রাখেন সহসভাপতি অনিক ঘটক চৌধুরী,শ্যামসুন্দর দেবনাথ,যুগ্ম সাধারন সম্পাদক মিহির চক্রবর্থী,পালং হরিসভার ভারপ্রাপ্ত সভাপতি সুশীল চন্দ্র দেবনাথ,সদর উপজেলা পুজা পরিষদের সভাপতি সমীর কিশোর দে,আইনজীবী আলী আহম্মদ খান প্রমূখ।

 

কর্মসূচীতে ইসকন,হিন্দু-বৈধ্য-খৃষ্ঠান ঐক্য পরিষদ,ছাত্র ঐক্য পরিষ যুব ঐক্য পরিষদ ও জাতীয় হিন্দু মহাজোটের নেতা কর্মীরা অংশ নেন।

 

বক্তারা অপরাধীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবী জানান। আর এমন ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয় সে দিকে নজর দেয়ার আহবান জানান সরকারকে। দেশের বিভিন্ন অঞ্চলে সংখ্যলঘু সম্প্রদায়ের উপর হামলা বন্ধ করার দাবী জানানো হয়।

 

সুনামগঞ্জের সাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামের বাসিন্দা এক যুবকের বিরুদ্ধে ফেসবুক পোষ্টে হেফাজত ইসলামের নেতা মামুনুল হককে কটুক্তির অভিযোগ তুলে সম্প্রতি ওই গ্রামে হামলা করা হয়। হামলাকারিরা ওই গ্রামের হিন্দুদেন বাড়ি-ঘর ভাংচুর ও মন্দিরে ভাংচুর চালায়।


error: Content is protected !!