ঢাকা, বুধবার, ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ঢাকা, বুধবার, ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

গোসাইরহাটে নাশকতার পরিকল্পনার সময় জিহাদি বই ও ককটেল সহ জামাত-বিএনপি’র ২০ নেতাকর্মী আটক

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরের গোসাইরহাট উপজেলায় পুলিশ অভিযান চালিয়ে বাংলাদেশ জামাতে ইসলামী দলে ও বিএনপি দলের ২০ সদস্যকে আটক করেছে। পুলিশ জানিয়েছে, গতকাল মঙ্গলবার (৩০ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার সামান্তষার ইউনিয়নের চর সামন্তসার গ্রামের আবুল কালাম মাঝির বাড়ি থেকে গোপন বৈঠক করার সময় ওই সদস্যদের আটক করা হয়। রাতে ৩১জনকে আসামী করে গোসাইরহাট থানায় একটি মামলা হয়।

 

অভিযানের সময় আটকদের কাছ থেকে ১৪টি ককটেল, ৫৩টি জিহাদিসহ বিভিন্ন ধরনের বই, ২২টি সিমসহ মোবাইল, একটি সিম, একটি ল্যাপটপ, ৫০টি ফরম, ২৫টি লিফলেট, একটি রেজিস্ট্রার খাতা, রাল করা বাংলা খাতা একটি ও তথ্য সম্বলিত ২টি পাতা উদ্ধার করা হয়েছে।

 

আটকরা হলেন- গোসাইরহাট উপজেলার চরসামন্তসার গ্রামের মৃত আলী আকবর হাওলাদারের ছেলে মো. ফজলুল হক হাওলাদার (৫০), মৃত ছায়েদ আলী সরদারের ছেলে আব্দুর রহমান সরদার (৫১), মৃত শাহেদ আলীর ছেলে আবুল কালাম মাঝি (৬০), মৃত আলী আহমদ জমাদ্দারের ছেলে আব্দুর রব জমাদ্দার (৫৮),

মৃত আবু তালেব সরদারের ছেলে মো. জুবায়ের হোসেন সরদার (৩১), ইদ্রিস আলী চৌকিদারের ছেলে মোহাম্মদ বায়জিদ চৌকিদার (৩৩),

সামন্তসার গ্রামের মৃত আব্দুল গনি মাদবরের ছেলে মঈন উদ্দিন মাদবর (৫৫), মৃত কারী রমিজ উদ্দিন হাওলাদারের ছেলে আল-আমিন হাওলাদার (৩৫), মৃত আব্দুল গনি মাদবরের ছেলে মোস্তফা কামাল মাদবর (৪০),ধীপুর গ্রামের মৃত ফজলুর রহমানের ছেলে মোহাম্মদ ইমাম হোসেন (৫১), আব্দুল মান্নান বাড়ির ছেলে মোঃ মিজানুর রহমান (৩১), মৃত ইয়াকুব মাদবরের ছেলে মোহাম্মদ বাকিবিল্লা মাদবর (৪৭), মৃত সেকান্দার আলী বেপারীর ছেলে মোহাম্মদ দুলাল হোসেন বেপারী (৩৭), আব্দুস সাত্তার মাতুব্বরের ছেলে মো. জাকির হোসেন মাতুব্বর (৪৮), চরজুসিগাঁও গ্রামের মৃত আলতাফ হোসেন সিকদার এর ছেলে মো. ইকবাল হোসেন সিকদার (৩২), মৃত আইয়ুব আলী ঢালীর ছেলে মোহাম্মদ আলী আকবর বাবুল ঢালী (৬২), মৃত তমিজউদ্দিন সরদারের ছেলে মো. মোসলেহ উদ্দিন সরদার (৬৫), লাকাচুয়া গ্রামের মৃত আব্দুস সামাদ চৌকিদারের ছেলে নুরুজ্জামান চৌকিদার (৩৫), ভদ্রচাপ গ্রামের মৃত আবদুল মান্নান বেপারীর ছেলে মোহাম্মদ নুর উদ্দিন বেপারী (৪৫) ও ডামুড্যা উপজেলার বড় শিধলকুড়া গ্রামের মৃত হাসান আলী মাতব্বরের ছেলে ইমতিয়াজ উদ্দিন (৬০)।

 

গোসাইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা সোয়েব আলী জানান, উপজেলার সামান্তষার ইউনিয়নের চর সামন্তসার গ্রামের আসামী আবুল কালাম মাঝির বাড়িতে বাংলাদেশ জামাতে ইসলামী দলের সদস্য ও বিএনপি সমর্থিত নেতাকর্মীরা সেখানে অবস্থান করছিল।

 

গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ওই বাড়িতে অভিযান চালায়। পুলিশ বাড়ির ভিতরে প্রবেশ করে তাদের আটক করে। এসময় ১১জন পালিয়ে যায়। তাদেরসহ মামলায় অজ্ঞাতদের আটকের চেষ্টা চলছে।

 

শরীয়তপুর পুলিশ সুপার এসএম আশরাফুজ্জামান বলেন, আটকরা বড় ধরনের নাশকতার জন্য এখানে অবস্থান করছিল। তবে পুলিশ অভিযান চালিয়ে আটক করে তাদের সকল পরিকল্পনা নসাৎ করে দিয়েছে। এ ব্যাপারে আটকদের বিরুদ্ধে মামলা হয়েছে।


error: Content is protected !!